যমুনা : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ‘আল-নূর’ মসজিদে জুমার নামাজের সময় গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ২৭ জন। এমনটাই দাবি স্থানীয় গণমাধ্যমের। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে- এমন শঙ্কা চিকিৎসকদের।

এদিকে, মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাওয়া বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল নিরাপদ রয়েছে। গোলাগুলি শুরুর পরই, তাদেরকে মাঠের একটি নিরাপদ কক্ষে সরিয়ে নেয়া হয়। সেখানে অবরুদ্ধ রয়েছেন খেলোয়াড়সহ বাংলাদেশ থেকে যাওয়া সংবাদকর্মী ও কর্মকর্তারা।

পুলিশ জানায়, স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে এক বা একাধিক বন্দুকধারী মসজিদ প্রাঙ্গণে এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। কিছুক্ষণের মাঝেই সেখানে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে ঘেরাও করে রেখেছে পুরো ড্যানজ ইভ এলাকা। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি সাধারণের চলাচলের ওপর জারি করা হয়েছে সতর্কতা।

এদিকে, কাছেই লিনউড এলাকার অপর মসজিদেও হামলার খবর জানিয়েছে নিরাপত্তা বাহিনী। কাল থেকে ক্রাইস্টচার্চেই শুরু হওয়ার কথা বাংলাদেশ-নিউজিল্যান্ডের শেষ টেস্ট ম্যাচ। সেটা নিয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে বাংলাদেশ টিম কর্তৃপক্ষ। পরে, তারা আনুষ্ঠানিক ব্রিফ করবেন।