লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)

বান্দরবানের লামায় উপজেলা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের কারণে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা। অপরদিকে বান্দরবানের আলীকদম উপজেলায় ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার কর্তৃক বিতর্কিত ও প্রার্থীর আত্মীয়কে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার করায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম।
লামা উপজেলার আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মার ১৩ মার্চ লামার সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যম দিয়ে বান্দরবান জেলার রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করেন, লামায় স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. আলমগীর, প্রতীক জোড়া ফুল নির্বাচনী আচরণবিধির “পরিপত্র ৮” এর বিধিমালা ৫ এর ৮/এ ভঙ্গ করেছেন। উক্ত বিধি লঙ্গন করে স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর উপজেলা পরিষদ প্রবেশদ্বারে মূল ফটকে উভয় পাশে তাহার নির্বাচনী প্রচারণা পোষ্টার লাগিয়েছেন। তিনি বিষয়টি আমলে নিয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের আবেদন জানান।
এদিকে আলীকদম উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম ৩জন সহাকারী প্রিজাইডিং অফিসার ও ৮জন পোলিং অফিসারের প্রত্যাহার চেয়ে অভিযোগ করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে যোগসাজসে ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা ভোট কারচুপির উদ্দেশ্যে পূর্বে অভিযোগ দেওয়ার পরেও বিতর্কিত ও প্রার্থী আত্মীয় হয় এমন ১১জনকে নির্বাচনে দায়িত্ব প্রদান করেছেন। অভিযুক্তরা হল, জয়নব আরা বেগম, আব্দুল আলম, উম্মেষন খীসা, হায়দার আলী, হাফিজুর রহমান, বদিউর রহমান রুস্তম, নুরুল হুদা ভূইয়া, সেলিম উদ্দিন, তানজিনা সুলতানা লিজা, মো. ইউনুচ ও আঁখি বড়–য়া। তিনি তাদের প্রত্যাহারের দাবী করে আরো বলেন, অভিযুক্তরা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন। এছাড় সম্প্রতি সম্পাদিত আলীকদম উপজেলায় ভোটার তালিকায় ১০জন রোহিঙ্গাকে ভোটার করার অভিযোগও তিনি করেন।
লামা উপজেলা নির্বাচন অফিসার ও আলীকদম উপজেলার ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা বলেন, লামায় স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীরের বিরুদ্ধে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন। আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিব। এছাড়া আলীকদমের স্বতন্ত্র প্রার্থীর করা অভিযোগ গুলো মিথ্যা দাবী করে বলেন, সুষ্ঠ ও সুন্দর একটি নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি।

 

সর্বশেষ সংবাদ

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা, ৩৯ কর্মকর্তা পুরস্কৃত

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী `কিরিচ বাবুল’র দুই ছেলে ছুরিসহ গ্রেফতার

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির ইফতার মাহফিল অনুষ্টিত

কক্সবাজারে নজরুল আড্ডা ও ইফতার অনুষ্ঠান

রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সরবরাহে এনজিও আইআইআরও’র ভয়ংকর জালিয়াতি

মানবতার কল্যাণ ও শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়নে আল-কোরআনের বিকল্প নাই

এসএ টিভির সাওতুল কোরআন প্রতিযোগিতায় রেকর্ড গড়লো তানযীমুল উম্মাহর লাবিদ

সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

ঈদগাঁওতে হাইয়েস-বাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ডুলাহাজারায় পাথর বোঝাই ট্রাক উল্টে আহত ৩

কুতুবজোম “তাজিয়াকাটা আশ্রয়ণ প্রকল্পের” ৫৫টি ঘর হস্তান্তর

কৃষি ও প্রান্তজনের কথা

সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন কক্সবাজারের আল্লামা জিয়াউল হক