লামায় স্বতন্ত্র প্রার্থী ও আলীকদমে নির্বাচন অফিসারের বিরুদ্ধে অভিযোগ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)

বান্দরবানের লামায় উপজেলা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের কারণে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা। অপরদিকে বান্দরবানের আলীকদম উপজেলায় ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার কর্তৃক বিতর্কিত ও প্রার্থীর আত্মীয়কে সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার করায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম।
লামা উপজেলার আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মার ১৩ মার্চ লামার সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যম দিয়ে বান্দরবান জেলার রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করেন, লামায় স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. আলমগীর, প্রতীক জোড়া ফুল নির্বাচনী আচরণবিধির “পরিপত্র ৮” এর বিধিমালা ৫ এর ৮/এ ভঙ্গ করেছেন। উক্ত বিধি লঙ্গন করে স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর উপজেলা পরিষদ প্রবেশদ্বারে মূল ফটকে উভয় পাশে তাহার নির্বাচনী প্রচারণা পোষ্টার লাগিয়েছেন। তিনি বিষয়টি আমলে নিয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের আবেদন জানান।
এদিকে আলীকদম উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম ৩জন সহাকারী প্রিজাইডিং অফিসার ও ৮জন পোলিং অফিসারের প্রত্যাহার চেয়ে অভিযোগ করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে যোগসাজসে ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা ভোট কারচুপির উদ্দেশ্যে পূর্বে অভিযোগ দেওয়ার পরেও বিতর্কিত ও প্রার্থী আত্মীয় হয় এমন ১১জনকে নির্বাচনে দায়িত্ব প্রদান করেছেন। অভিযুক্তরা হল, জয়নব আরা বেগম, আব্দুল আলম, উম্মেষন খীসা, হায়দার আলী, হাফিজুর রহমান, বদিউর রহমান রুস্তম, নুরুল হুদা ভূইয়া, সেলিম উদ্দিন, তানজিনা সুলতানা লিজা, মো. ইউনুচ ও আঁখি বড়–য়া। তিনি তাদের প্রত্যাহারের দাবী করে আরো বলেন, অভিযুক্তরা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন। এছাড় সম্প্রতি সম্পাদিত আলীকদম উপজেলায় ভোটার তালিকায় ১০জন রোহিঙ্গাকে ভোটার করার অভিযোগও তিনি করেন।
লামা উপজেলা নির্বাচন অফিসার ও আলীকদম উপজেলার ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার নববিন্দু নারায়ণ চাকমা বলেন, লামায় স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীরের বিরুদ্ধে নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট বাথোয়াইচিং মার্মা আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন। আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নিব। এছাড়া আলীকদমের স্বতন্ত্র প্রার্থীর করা অভিযোগ গুলো মিথ্যা দাবী করে বলেন, সুষ্ঠ ও সুন্দর একটি নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি।

 

সর্বশেষ সংবাদ

একজন চেয়ারম্যান এইচ, কে, আনোয়ার এবং কাছ থেকে যা দেখা:

মাদককে ‘না’ জানালো মাদকসেবীরা

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শনে জনপ্রশাসন প্র‌তিমন্ত্রী

আমি প্রকৃত নৌকা প্রেমিক, প্রমাণ করেই ছাড়ব -এমপি বদি

নৌকায় ভোট দিয়ে উন্নয়নের সুযোগ নিন : কায়সারুল হক জুয়েল

চকরিয়ায় মাঠ দিবস ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

চকরিয়ায় দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

বায়তুশ শরফ জব্বারিয়া এতিমখানায় বঙ্গবন্ধুর ৯৯ তম জন্ম দিবস উদযাপন

রামুতে আনারস প্রতিকের কর্মী সমর্থকদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

ইসলামাবাদে দুই দিনব্যাপি হিফজুল কুরআন ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা

গর্জনিয়া উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার উদ্বোধন

বাঘাইছড়িতে সেভেন মার্ডারে মামলা দায়ের,তদন্ত কমিটির বৈঠক চলছে

লিগ্যাল এইড দিবস উৎসবমূখর পরিবেশে পালন করতে হবে : জেলা জজ

সেই ঝিনুক বিক্রেতা রাফিয়া এখন গৃহবন্দী

সদরের বিভিন্ন এলাকায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের গণসংযোগ

পিটিআই’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

চশমা মার্কার পক্ষে জনতার ভালোবাসার জোয়ার

তৃতীয় শ্রেণী পর্যন্ত পরীক্ষা থাকছে না

কিডনি রোগ থেকে বাঁচার উপায়

উখিয়ায় ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন