cbn  

শাহিদ মোস্তফা শাহিদ

সারাদেশের ন্যায় কবাজারের ঈদগাঁওতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০১৯ ।

১৪ মার্চ ঈদগাঁওর মাধ্যমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহন। পরে ফলাফল ঘোষণা করে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা।

ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ্ আদর্শ শিক্ষা নিকেতন,জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়, গোমাতলী আদর্শ উচ্চ বিদ্যালয়, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, সাগর মনি উচ্চ বিদ্যালয়, চৌফলদন্ডী আদর্শ উচ্চ বিদ্যালয়, নাপিত খানী নিম্ম মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয়ের ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম শ্রেণীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ৮ টার দিকে শিক্ষার্থীরা স্ব স্ব প্রতিষ্ঠানে আসতে শুরু করে। প্রিসাইডিং, সহকারী, পোলিং অফিসাররা আনুষ্ঠানিকভাবে জাতীয় নির্বাচনের আদলে ভোট গ্রহণ শুরু করেন।

এসময় শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভুমিকা পালন করতেও দেখা গেছে। তাদের সার্বিক সহযোগিতা করেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও অপরাপর শিক্ষকরা। ভোট শেষে ফলাফল ঘোষণা করে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা।এ

রিপোর্ট তৈরি করা পর্যন্ত একটি স্কুলের ফলাফল পাওয়া গেছে। ক্যাবিনেট নির্বাচনে সাগর মণি উচ্চ বিদ্যালয়ে নির্বাচিত হয়ছেন দশম শ্রেণী থেকে আবদুল কায়েম মিসকাত, নবম শ্রেণি থেকে রেখা মণি, অষ্টম শ্রেণী থেকে আরফাত এবং ফাহিম, সপ্তম শ্রেণী হতে সাইমা সুলতানা, এবং ফয়সাল, এবং ৬ষ্ট শ্রেণী হতে তুহিন।

নির্বাচিনে প্রধান নির্বাচন কমিশনার দায়িত্বে ছিলেন, নাসরিন সুলতানা রেশমি (দশম শ্রেনী)। ম্যাজিষ্ট্রেটের ভুমিকায় ছিলেন মরজিনা (দশম শ্রেনী)।

উল্লেখ্য, এ স্টুডেন্ট কেবিনেট নির্বাচন প্রতিবছর অনুষ্ঠিত হয়ে আসায় ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে অন্য রকম আনন্দ পরিলক্ষিত হতে দেখা যায়।

শিক্ষার্থীরা জানায়, প্রতিবছর এ নির্বাচন হয়ে আসায় আগামী দিনে তরুণ প্রজন্মের জন্য একটি আলাদা বার্তা বয়ে আনবে। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে স্টুডেন্ট কেবিনেট সম্পন্ন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানায় স্কুলের ম্যানেজিং কমিটি, শিক্ষক -শিক্ষিকারা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •