সদর উপজেলা পরিষদ নির্বাচন

প্রতীক বরাদ্দ অনুষ্ঠান শুরু

মোঃ নেজাম উদ্দিন
কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি ১৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ অনুষ্ঠান আরম্ভ হয়েছে।
বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১১ টায় হিলডাউন সার্কিট হাউজে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাসহ সংশ্লিষ্টরা উপস্থিত আছেন। অনুষ্ঠান প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের সমর্থকেরা রয়েছে।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন ৫ জন। তাঁরা হলেন-কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কয়েক যুগের সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম এ.কে.এম মোজাম্মেল হকের পুত্র আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী কায়সারুল হক জুয়েল, কক্সবাজার পৌরসভার চারবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও কক্সবাজার রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান নুরুল আবছার, ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মাওলানা মোকতার আহামদের পুত্র আবদুল্লাহ আল মোর্শেদ (তারেক বিন মোকতার), ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ি গ্রামের আলী আকবরের পুত্র শ্রমিকলীগ নেতা সেলিম আকবর এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সদস্য ও জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী অধ্যাপক আতিকুর রহমান।
ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মুক্তিযোদ্ধা এস.টি.এম রাজা মিয়ার পুত্র আমজাদ হোসেন ছোটন রাজা, কক্সবাজার পৌরসভার কাউন্সিলর কাজী মোরশেদ আহামদ বাবুর ছোট ভাই তরুণ আওয়ামী লীগ নেতা কাজী রাসেল আহমেদ নোবেল, অবিভক্ত চৌফলদন্ডী ইউনিয়নের সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম মাস্টার কবির মিয়ার সুযোগ্য নাতি ও কক্সবাজার ইকরা বীচ হোটেলের পরিচালক হাসান মুরাদ আনাচ, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের জেলা সভাপতি, কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির সহসভাপতি ও বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি সাংবাদিক আব্দুর রহমান, কক্সবাজার জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা স.ম নুরুন্নবীর পুত্র মোরশেদ হোসাইন তানিম, ঈদগাহ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক কাইয়ুম উদ্দীন, ঝিলংজা ইউনিয়নের সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম নবাব মিয়ার পুত্র রশিদ মিয়া, খুরুশকুলের আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন কামাল, ইসলামাবাদ ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি ও ইসলামাবাদ ইউনিয়নের সাবেক মেম্বার বাবুল কান্তি দে।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বর্তমান ভাইস চেয়ারম্যান ও সাবেক কক্সবাজার পৌরসভার কাউন্সিলর হেলেনাজ তাহেরা, কক্সবাজার জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের।
কক্সবাজার সদর উপজেলার আওতাধীন কক্সবাজার পৌরসভা ও ১০টি ইউনিয়নে (ইসলামপুর, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ভারুয়াখালী, চৌফলদন্ডি, খুরুশকুল, পিএমখালী, ঝিলংজা) ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৬৪৪ জন। তারমধ্যে-পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৪৪২ এবং মহিলা ভোটার-১ লাখ ২১ হাজার ২০২ জন। মোট ১০৮টি ভোটকেন্দ্রে ভোট ৬৪৮টি বুথ রয়েছে। ভোট গ্রহণ ৩১ মার্চ।
সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা জানান, কক্সবাজার সদর উপজেলায় ১০৮টি ভোটকেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহণ কর্মকর্তা ও ভোটারদের ইভিএম পদ্ধতি বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে বলেও জানান এই নির্বাচন কর্মকর্তা।

সর্বশেষ সংবাদ

একজন চেয়ারম্যান এইচ, কে, আনোয়ার এবং কাছ থেকে যা দেখা:

মাদককে ‘না’ জানালো মাদকসেবীরা

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শনে জনপ্রশাসন প্র‌তিমন্ত্রী

আমি প্রকৃত নৌকা প্রেমিক, প্রমাণ করেই ছাড়ব -এমপি বদি

নৌকায় ভোট দিয়ে উন্নয়নের সুযোগ নিন : কায়সারুল হক জুয়েল

চকরিয়ায় মাঠ দিবস ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

চকরিয়ায় দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

বায়তুশ শরফ জব্বারিয়া এতিমখানায় বঙ্গবন্ধুর ৯৯ তম জন্ম দিবস উদযাপন

রামুতে আনারস প্রতিকের কর্মী সমর্থকদের হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ

ইসলামাবাদে দুই দিনব্যাপি হিফজুল কুরআন ও ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা

গর্জনিয়া উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়ার উদ্বোধন

বাঘাইছড়িতে সেভেন মার্ডারে মামলা দায়ের,তদন্ত কমিটির বৈঠক চলছে

লিগ্যাল এইড দিবস উৎসবমূখর পরিবেশে পালন করতে হবে : জেলা জজ

সেই ঝিনুক বিক্রেতা রাফিয়া এখন গৃহবন্দী

সদরের বিভিন্ন এলাকায় ভাইস-চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের গণসংযোগ

পিটিআই’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

চশমা মার্কার পক্ষে জনতার ভালোবাসার জোয়ার

তৃতীয় শ্রেণী পর্যন্ত পরীক্ষা থাকছে না

কিডনি রোগ থেকে বাঁচার উপায়

উখিয়ায় ভোরের ডাক পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন