মাত্র ৬ সেকেন্ডে তালা ভাঙ্গেন জাহাঙ্গির!

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম ব্যুরো:

জাহাঙ্গির আলম (৪০)। সকাল এবং দুপুর যার জন্য পছন্দের সময়। অভিভাবকরা বাচ্চাদের স্কুলে নেয়া বা আনার সময়টা টার্গেট করে জাহাঙ্গির। যেকোন ধরনের তালা খুলতে জাহাঙ্গিরের সময় লাগে মাত্র ৬ সেকেন্ড। এই সময়টাতে সে যেকোন ধরনের তালা খুলে ফেলতে পারে। দিনের বেলা পুরাতন কাপড় কেনার ছদ্মবেশে টুকরিতে তালা ভাঙার সরঞ্জাম নিয়ে সে বিভিন্ন বাসায় যায়। তারপর অবস্থা বুঝে তালা ভেঙ্গে আপন মনে চুরি করে তারপর সটকে পড়েন।

বুধবার (১৩ মার্চ) দুপুরে কোতোয়ালী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

বুধবার ভোরে কোতোয়ালী থানার পুরাতন স্টেশন রোড থেকে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক সজল দাশের নেতৃত্বে একটি টিম। এ সময় রেহেনা বেগম (৪৫) নামে জাহাঙ্গীরের এক সহযোগীকে গ্রেফতার করে পুলিশ। জাহাঙ্গীর আলম চন্দনাইশ উপজেলার ইসলামিয়াবাদ পশ্চিম কেশুয়া এলাকার নুরুচ্ছফার ছেলে। রেহেনা বেগম পটিয়া উপজেলার জংশনপাড়া এলাকার জানে আলমের স্ত্রী।

ওসি মোহাম্মদ মহসীন জানান, দীর্ঘদিন থেকে সে নগরীর বিভিন্ন বাসা প্রতিষ্ঠানে চুরি করে আসছিল এমন তথ্য আমাদের কাছে ছিল। কিন্তু তাকে কোনভাবে ধরা যাচ্ছিল না। তাছাড়া এমন আরো অনেক তথ্য আমাদের আছে। এদের ধরতে পুলিশ কাজ করছে। জাহাঙ্গির সকাল বেলার সময়টা বেঁচে নেন। কারন এসময়টাতে ছেলেÑমেয়েদের অভিভাবকরা স্কুলে থাকেন। ঠিক এই সময়ে সে চুরি করে। বলেন ওসি মহসিন।

তিনি বলেন, অবাক কান্ড, সর্বোচ্চ ৬ সেকেন্ড লাগে তার একটি তালা খুলতে। তাকে ধরার পর প্রেকটিক্যালি আমরা দেখলাম। জাহাঙ্গীর আলম ও রেহেনা বেগমের কাছ থেকে ১৪৫টি বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইল, ১০৬ জোড়া জুতা, কাপড়সহ বিভিন্ন চোরাই মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন। চুরি ও তালা ভাঙার কৌশল সম্পর্কে পুলিশের কাছে স্বীকার করেন জাহাঙ্গীর আলম। কীভাবে তালা ভাঙেন তাও পুলিশ কর্মকর্তাদের দেখান তিনি।

এদিকে বুধবার ভোরে ধারালো অস্ত্রসহ অলি উল্লাহ মামুন (২৩) ও মো. কামরুল হাসান (২৫) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সংবাদ সম্মেলনে ওসি মো. মহসিন জানান, তারা দুইজন ভাড়ায় খাটে। কন্ট্রাকে যেকোন অপরাধ তারা করতে পারে। তারা বেশিরভাগ রিয়াজউদ্দিন বাজার এলাকায় থাকেন। তাদের নির্দিষ্ট কিছু বড় ভাই আছে। তাদের ছত্র ছায়ায় তারা এসব অপরাধ করে বেড়ায়। এসব বড় ভাইদের কয়েকজনকে আগে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।

অলি উল্লাহ মামুন সাতকানিয়া উপজেলার পূর্ব গাটিয়াডাঙ্গা চরপাড়া এলাকার আবু তাহেরের ছেলে ও মো. কামরুল হাসান একই উপজেলার কালিয়াইশ পশ্চিম কাঠগড় এলাকার মীর আহমদের ছলে।

সংবাদ সম্মেলনে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামানসহ অভিযান পরিচালনাকারী টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা, ৩৯ কর্মকর্তা পুরস্কৃত

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী `কিরিচ বাবুল’র দুই ছেলে ছুরিসহ গ্রেফতার

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির ইফতার মাহফিল অনুষ্টিত

কক্সবাজারে নজরুল আড্ডা ও ইফতার অনুষ্ঠান

রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সরবরাহে এনজিও আইআইআরও’র ভয়ংকর জালিয়াতি

মানবতার কল্যাণ ও শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়নে আল-কোরআনের বিকল্প নাই

এসএ টিভির সাওতুল কোরআন প্রতিযোগিতায় রেকর্ড গড়লো তানযীমুল উম্মাহর লাবিদ

সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

ঈদগাঁওতে হাইয়েস-বাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ডুলাহাজারায় পাথর বোঝাই ট্রাক উল্টে আহত ৩

কুতুবজোম “তাজিয়াকাটা আশ্রয়ণ প্রকল্পের” ৫৫টি ঘর হস্তান্তর

কৃষি ও প্রান্তজনের কথা

সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন কক্সবাজারের আল্লামা জিয়াউল হক