cbn  

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ। দিবসটি উপলক্ষে বুধবার (১৩ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বর মাঠে প্রাথমিক শিক্ষা উপকরণ মেলার উদ্ভোধন করেন কক্সবাজার-১ আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌর সভার ১৯টি স্টল শিক্ষা উপকরণ মেলায় অংশ নেয়। পরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষা অফিস এসব অনুষ্ঠানের আয়োজন করে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান এর সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আকতার।

বিশেষ অতিথি ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা যথাক্রমে বিকাশ ধর, মো. আবু জাফর, ও শাহরিয়ার সুলতানা এবং স্থাণীয় সাংসদ এর সহধর্মিনী শাহেদা বেগম। অনুষ্টানে শিক্ষকদের মাঝে বক্তব্য রাখেন জেলা ও উপজেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষক ও চকরিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তছলিম উদ্দিন এবং বড় ভেওলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিক ও শ্রেষ্ঠ শিক্ষিকা দিলশাদ আঞ্জুমান রুমা।

পরে বিভিন্ন পর্যায়ে অবদান রাখায় বিজয়ী শিক্ষক শিক্ষার্থীদেরকে পুরস্কার তুলে দেন অনুষ্টানের প্রধান অতিথি সাংসদ জাফর আলম ও ইউএনও নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান। অনুষ্ঠানে উপজেলার ১৪৫টি বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থীসহ সকল শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •