আবুল কালাম, চট্টগ্রাম:
নগরীর রিডিসন-ব্লু তে আগামী বৃহস্পতিবার (১৪ মার্চ) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রিহ্যাব মেলা। মেলা চলবে ১৭ মার্চ পর্যন্ত।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এম পি ১৪ মার্চ সকাল ১১ টায় মেলার উদ্বোধন করবেন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংসদ নুরুন নবী চৌধুরী ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।

মঙ্গলবার (১২ মার্চ) চট্টগ্রাম ক্লাব অডিটরিয়ামে ‘রিহ্যাব‘ এর আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এ বলেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট আবদুল কৈয়ূম চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও বলেন চট্টগ্রামবাসীর আবাসনের পাশাপাশি চট্টগ্রামে আসা পর্যটকদের আবাসন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

এবারের মেলায় ৫৬ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। কো-স্পন্সর হিসেবে ১৭ টি প্রতিষ্ঠান, বিল্ডিং ম্যাটেরিয়ালস ৭ টি, ব্যাংক ও অর্থলগ্নকারী ১১ টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় ৭৬ টি স্টল থাকবে। এবারের মেলার লক্ষ্যমাত্রা ৫০০ কোটি টাকা। মেলায় ৫ হাজার ফ্ল্যাট ও ২ হাজার প্লট বিক্রির জন্য উন্মুক্ত থাকবে।

বুধবার (১৩ মার্চ) সকাল ১০ টায় এম এ আজিজ স্টেডিয়াম চত্বর থেকে বর্ণাঢ্য সাইকেল র‌্যালী অনুষ্ঠিত হবে। শুক্রবার (১৫ মার্চ) অনুষ্ঠিতব্য চিত্রাংকন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১১ টায় মেলা প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের অংশ হিসেবে কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এবারের মেলায় সিঙ্গেল ও মাল্টিপল নামে দুই ধরণের টিকিটের ব্যবস্থা করা হয়েছে। সিঙ্গেল টিকিটের প্রবেশমূল্য ৫০ টাকা এবং মাল্টিপল টিকিটের প্রবেশমূল্য ১০০ টাকা। মাল্টিপল টিকিট দিয়ে দর্শনার্থীরা ৪ বার মেলায় প্রবেশ করতে পারবেন। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন। আগত দর্শকদের জন্য লটারীর মাধ্যমে প্রতিদিন আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও, ক্রমবর্ধমান জনসংখ্যার চাহিদাকে বিবেচনায় রেখে দেশের আবাসন সমস্যা সমাধানে সরকারের “উন্নয়ন সহযোগী“ হিসেবে ‘রিহ্যাব‘ এর ১০২৯ টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এমাসেই চট্টগ্রামে ৯ টি ডেভেলপার প্রতিষ্ঠান রিহ্যাবের সদস্যপদ গ্রহণ করেছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন, রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন, রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, মাহবুব সুবহান জালাল তানভীর ও রিহ্যাব পরিচালনা পরিষদের পরিচালক শাকিল কামাল চৌধুরী, রিহ্যাবের পরিচালক ইঞ্জিরিয়ার দিদারুল হক চৌধুরী, রিহ্যাব চট্টগ্রামের কো-চেয়ারম্যান মাহবুব সুবহান জালাল ও আবদুল্লাহ আল মামুনসহ আরও অনেকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •