এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম বলেছেন, শিক্ষার মানোন্নয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়ে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় বিপ্লব ঘটিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে শিক্ষার মানোন্নয়ের পাশাপাশি আজ কওমি মাদরাসার শিক্ষার্থীরাও স্কুল-কলেজের মতো সার্টিফিকেট স্বীকৃতির সমান সুযোগ পাচ্ছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার কাকারা ইউনিয়নের তাজুল উলুম মাদ্রাসার পুরস্কার বিতরণী ও সংবধর্না অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাকারা তাজুল উলুম মাদ্রাসার সুপার মাওলানা বেলাল উদ্দিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী ও সংবধর্না অনুষ্ঠানে সাংসদ জাফর আলম আরও বলেন, সরকার মাদ্রাসার পাঠ্য বই গুলোতে আধুনিক ও যুগোপযুগী বিষয় অন্তর্ভুক্ত করার কারনে মাদ্রাসা শিক্ষার্থীরাও আজ সরকারি বিভিন্ন দপ্তরে চাকুরীর সুযোগ পাচ্ছে। অতচ এক সময কেউ এ বিষয় কল্পনাও করেনি। মাদ্রাসার শিক্ষার্থীরা অন্যান্য সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্টানের মতো ক্রীড়া ও সংস্কৃতি নিয়মিতভাবে চর্চা করলে এসব শিক্ষার্থীরা জাতীয় পর্যায়েও খেলার সুযোগ পাবে। দেশকে বিশ্ব দরবারে পরিচিতি ও উন্নয়নের সুপানে ধরে রাখতে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান সাংসদ জাফর আলম।

অনুষ্টানে কাকারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত ওসমান, হাফেজ মাওলানা বশির আহমেদ, কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ও ক্রীড়া সংগঠক নুরুল আবছারসহ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও স্খানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।