কুতুবদিয়া সংবাদদাতা:

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা ফিরে পেতে দায়ের করা আপিলে মনোনয়নের বৈধতা ফিরে পেয়েছেন কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগর। এর মধ্য দিয়ে আওয়ামী লীগ প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর প্রতিদ্বন্ধী হলেন তিনি।

সোমবার (১১ মার্চ) দুপুরে বিচারপতি শেখ হাছান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে শুনানি শেষে ওই মনোনয়নের বৈধতা ঘোষণা করা হয়।

জানা গেছে, আজিজুর হক সাগর কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু ভোটারদের স্বাক্ষর সংক্রান্ত জটিলতার কারণে মনোনয়নপত্র বাতিল করেন যাচাই-বাছাই কমিটি। পরে জেলা প্রশাসকের কাছে আপিল করেও মনোনয়নের বৈধতা পাননি তিনি। ফলে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী থেকে যান আওয়ামী লীগের এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

অবশেষে মনোনয়নের বৈধতা চ্যালেঞ্জ করে গত রোববার (১০ মার্চ) হাইকোর্টে আপিল করেন সাগর যার নং ২৮৮৯/২০১৯। পরে সোমবার বিচারপতি শেখ হাছান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য তালিকায় আসে। এতে শুনানি শেষে আপিলকারী স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগরের দাখিল করা মনোনয়নটি বৈধ ঘোণা করা হয়। আজিজুল হক সাগরের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সেলিনা আকতার চৌধুরী।

স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগর জানান, জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করেও সত্য ও ন্যায়কে গোপন রাখতে পারেনি তার প্রতিপক্ষরা। এ রায়ের মাধ্যমে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করার সুযোগ পাবে। তবে বিজয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত বলেও দাবি করেন তিনি।