সংবাদ বিজ্ঞপ্তি:
উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও ১ম সহ-সভাপতি আলাউদ্দিন সিকদারের পদত্যাগের ফলে সৃষ্ট গঠনতান্ত্রিক জটিলতা নিরসনের লক্ষ্যে উখিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভা সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত হয়। সকালে সোনারপাড়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের ২য় সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলম।

সভায় বক্তব্য দানকালে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, উপজেলা নির্বাচনের স্বার্থে সভাপতি এবং ব্যক্তিগত কারণ প্রদর্শন করে ১ম সহ-সভাপতি আলাউদ্দিন সিকদার স্ব-স্ব পদ ত্যাগ করতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বরাবর লিখিতভাবে আবেদন করলে জেলা আওয়ামী লীগ তা গ্রহণ করে। স্বেচ্ছায় সংগঠনের প্রথম সারির দুই নেতা পদত্যাগ করায় একদিকে যেমন তাঁরা উখিয়া উপজেলা আওয়ামী লীগের কোন পর্যায়ের নেতা হিসেবে গণ্য হবেন না ; অন্যদিকে সভাপতির মতো একটি গুরুত্বপূর্ণ পদ শূন্য রাখাও হবে সংগঠনের জন্য ক্ষতিকর। এ কারণে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসরণ করে দ্বিতীয় সহ-সভাপতি ভারপ্রাপ্ত সভাপতি করতে আমি সবার কাছে প্রস্তাব করছি।

সাধারণ সম্পাদকের বক্তব্যের সঙ্গে সভায় উপস্থিত উখিয়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ২য় সহ-সভাপতি অধ্যক্ষ শাহ আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পণে একমত পোষণ করলে তা সর্বসম্মতিক্রমে স্বীকৃত হয়। পাশাপাশি শীঘ্রই অধ্যক্ষ শাহ আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পণের বিষয়টি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে লিখিতভাবে জানানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অধ্যক্ষ শাহ আলমের উপর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পণ ছাড়াও সভায় সংগঠনকে তৃণমূলে শক্তিশালী করার উপর গুরুত্বারোপ করা হয়। এর অংশ হিসেবে রাজাপালং এবং হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি শূন্য হওয়া উপজেলা আওয়ামী লীগের ১টি সহ-সভাপতি ও ১টি সদস্য পদে ত্যাগী নেতাদের অন্তর্ভুক্তকরণের সিদ্ধান্ত গৃহীত হয়। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক বিষয়ে সাবেক সংসদ-সদস্য আবদুর রহমান বদির অনৈতিক হস্তক্ষেপের নিন্দা জানানো হয়। অদূর ভবিষ্যতে এই ধরনের হস্তক্ষেপের বিরুদ্ধে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের অবস্থান গ্রহণের আহবান জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, সহ-সভাপতি কামাল উদ্দিন মিন্টু, সহ-সভাপতি ইস্কান্দর মীর্জা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক হেলাল উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম কন্ট্রাক্টর প্রমুখ বক্তব্য রাখেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •