এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
চকরিয়ায় গবাদিপশু পালন ও গরু মোটাতাজা করণ বিষয়ে ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা পৌর এলাকার ভরামুহুরীস্থ সার্ভ ট্রেনিং সেন্টারে শুরু হয়েছে। উগ্রবাদ ও সহিংসতা নিরসনে যুব সদস্যদের দক্ষতার উন্নয়নে ইসপা সিভিক কনসোটিয়ামের সহযোগীতায় বেসরকারি সংস্থা শেড এ কর্মশালার আয়োজন করে। এতে উপজেলার ফাঁসিয়াখালী, ডুলাহাজারা, বরইতলী, কাকারা, সুরাজপুর-মানিকপুর, পূর্ববড় ভেওলা, পশ্চিম বড় ভেওলা, চিরিংগা ইউনিয়ন ও পৌর এলাকার যুব গ্রুপের ৪০ জন সদস্য দুই ব্যাচে বিভক্ত হয়ে এ কর্মশালায় অংশ নেয়।

শেড’র প্রকল্প ব্যবস্থাপক মো.শওকত ওসমানের সঞ্চালনায় রবিবার (১০ মার্চ) প্রশিক্ষণ কর্মশালা দ্বিতীয় দিনে গবাদিপশু পালন ও গরু মোটাতাজা করণ বিষয়ে যুবকদের প্রশিক্ষণ প্রদান করেন চকরিয়া প্রাণী সম্পদ বিভাগের এলএসপি প্রশিক্ষক মোহাম্মদ জোবাইরুল ইসলাম। এসময় তিনি বলেন, গবাদিপশু পালন ও গরু মোটাতাজা করণ বিষয়ে যুবকরা প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে কর্মক্ষেত্রে তাদের কর্মদক্ষতা বাড়াতে পারে। এই কর্মদক্ষতার উপর ভর করেই যুবকরা স্বাবলম্বী হয়ে পারিবারিকভাবে স্বচ্ছলতা আনতে পারে। পাশাপাশি সমাজে শান্তি প্রতিষ্টার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা নিরসনে ভুমিকা রাখতে পারে এসব প্রশিক্ষিত যুবকরা। অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য সাংবাদিক এ কে এম ইকবাল ফারুক।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সংস্থার মাঠ সুপারভাইজার মো. ফরহাদ, মাঠ সহায়ক যথাক্রমে এখলাছুর রহমান, হুমায়ুন কবির ও ইয়াসমিন আক্তার।