শাহিদ মোস্তফা শাহিদঃ

কক্সবাজার সদরের ঈদগাঁও থেকে ফের দুই ব্যক্তিকে অপহরণ করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। যদিওবা অপহরণের ১২ ঘন্টার পর অক্ষত অবস্থায় তাদের উদ্ধার করে পুলিশ।
তারা হলো- ঈদগাঁও ইউনিয়নের ভাদিতলা এলাকার ফয়েজুর রহমানের পুত্র মুজিবুর রহমান ও আবদু সালামের ছেলে আবদু শুক্কুর। তারা পেশায় দিনমজুর।
৮ মার্চ দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে ভাদিতলার পুর্বে একটি পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়েছে শনিবার বিকেলে পুলিশ নিশ্চিত করেছে। তবে  ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি।
স্থানীয়রা জানিয়েছে, মজিবুর রহমান ও আবদু শুক্কুর ধান ক্ষেত পাহারা দিতে টং ঘরে অবস্থান নেয়। এ সময় ১০/১২ জনের অপহরণকারী চক্রের সদস্য তাদের অস্ত্রের মুখে তুলে পাহাড়ে দিকে ঢুকে পড়ে। খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নির্দেশে এএসআই লিটনুর রহমান জয়, এসএসআই জামাল উদ্দীন সঙ্গীয় একদল ফোর্স দ্রুত পাহাড়ে ঢুকে পড়ে। পুলিশের উপস্থিতি টের পেয়ে গহীন জঙ্গলে তাদের রেখে পালিয়ে যায় অপহরনচক্রের সদস্যরা। পরে অপহৃতদের উদ্ধার করে তদন্ত কেন্দ্রের হেফাজতে নিয়ে যায়।
উল্লেখ্য, জুমাবার রাতে একই ইউনিয়নের ভোমরিয়া ঘোনা সাততারা নামক স্থান থেকে অপর দুই শ্রমিক আবু তালেব ও আবু শামা অপহৃত হয়। এখনো তাদের সন্ধান পায়নি পরিবার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
বেশ কিছুদিন বন্ধ থাকার পর আবারও অপহরনকারী চক্রের সদস্যরা একের পর এক অপহরণ করে নিয়ে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে অজানা আতংক বিরাজ করছে বলে জানা গেছে।