cbn  

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে বান্দরবানের লামা উপজেলা হতে জাতীয় পাটি সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী সেতারা আহামদ ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচন হতে সরে দাঁড়িয়েছেন।

শুক্রবার (৮ মার্চ) রাত ৮টায় তার লামা পৌরসভার লাইনঝিরিস্থ বাসভবনে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে তিনি এই সিদ্ধান্ত জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি সেতারা আহামদ, আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন/ ২০১৯ইং এর লামা উপজেলা হতে জাতীয় পার্টি (জাপা) সমর্থিত লাঙ্গল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী। আবার নির্বাচন করার খবরের পর থেকে অসংখ্য মানুষ আমাকে সমর্থন যুগিয়েছে।আমার জন্য কাজ করেছে। সবার কাছে আমি কৃতজ্ঞ।

প্রবল ইচ্ছা ও বাসনা থাকা সত্ত্বেও আমি নির্বাচনকে সামনে রেখে আর এগোতে পারছি না । ব্যক্তিগত কারণে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হচ্ছে। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি। নির্বাচন না করলেও জনগণের সাথে ছিলাম, আছি, থাকবো। ইনশাল্লাহ।

এই পর্যন্ত নির্বাচন করতে গিয়ে আমি লামাবাসি ও আমার দলের লোকজনের যে সহায়তা ও সমর্থন পেয়েছি তাতে আমি অত্যন্ত আনন্দিত। অতীতের মতো আমি সবার পাশেই থাকবো। আমি সবার দোয়া কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাইকোর্টের সিনিয়র আইনজীবি সেতারা আহামদের স্বামী এ্যাডভোকেট মুকবুল আহামদ।

স্থানীয় গণমাধ্যম কর্মীদের মধ্যে  উপস্থিত ছিলেন, লামা প্রেস ক্লাবের সভাপতি প্রিয়দর্শি বড়ুয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. তৈয়ব আলী, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, তানফিজুর রহমান, নবীর উদ্দিন, এসকে খগেশপ্রতি চন্দ্র খোকন, নুরুল করিম আরমান, এম. বশিরুল ইসলাম, মংছিংপ্রু মার্মা, নূর মোহাম্মদ মিন্টু, বেলাল আহমদ, আনোয়ার হোসেন, মো. জাহেদ।

উপজেলা নির্বাচন অফিস সূত্র মতে, লামা উপজেলা পরিষদের নির্বাচন ১৮ মার্চ। এতে চেয়ারম্যান পদে মোট ৫জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তার মধ্যে গত ২ মার্চ ২জন প্রার্থী মো. আবু তাহের ও রফিক উদ্দিন চৌধুরী প্রত্যাহার করেন। বাকী ৩ জনের মধ্যে আজ সেতারা আহামদ নির্বাচন হতে সরে দাঁড়ানোর কারণে মাঠে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা জামাল ও স্বতন্ত্র প্রার্থী মো. আলমগীর রয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. জাহেদ উদ্দিন, দিদারুল ইসলাম ও নুরুচ্ছফা নির্বাচন করছেন। অপরদিকে বিনা প্রতিদ্বন্দীতায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিলকী রানী দাশ নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, লামা উপজেলায় মোট ভোটার ৬৬ হাজার ৯৮৬ জন। সেখানে পুরুষ ভোটার ৩৪ হাজার ৪৯১ এবং মহিলা ভোটার  ৩২ হাজার ৪৯৫ জন।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •