ইমরান হোসাইন, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার (৮মার্চ) বিকেলে মগনামা ইউনিয়নের কাজী মার্কেট এলাকায় ‘সালাহ উদ্দিন নামের এক নিরীহ যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানো হয়েছে দাবী করে’ এ বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি ইউনিয়নের বেদেরবিল পাড়া এলাকা থেকে শুরু হয়ে কাজী মার্কেট স্টেশন প্রদক্ষিণ করে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারীরা সালাহ উদ্দিনের নিঃশর্ত মুক্তি, তাকে ফাঁসানোর ঘটনায় জড়িতদের শাস্তি দাবী করে স্লোগান দেন।

উক্ত মিছিলে স্থানীয় মুক্তিযোদ্ধা শাহ আলম, সমাজের সরদার নুরুল হুদা, ভুক্তভোগী সালাহ উদ্দিনের পিতা মাহমুদুল হক, ভাই হাসান, ছোটন, হামিদ, যুবলীগ নেতা আলী হোসেন, আতা উল্লাহ, ব্যবসায়ী নেতা আবু তৈয়ব, রফিক ও আসাব উদ্দিনসহ ব্যবসায়ী, ইমাম, শিক্ষক, ছাত্র-যুব সমাজের দেশ শতাধিক এলাকাবাসী অংশ নেয়।

প্রসঙ্গত গত বুধবার (৬মার্চ) রাতে একটি দেশীয় তৈরি বন্দুক (এলজি) ও দুই রাউন্ড কার্তুজ সহ সালাহ উদ্দিনকে আটকের দাবী করে পুলিশ। পরে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে বৃহস্পতিবার (৭মার্চ) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

এদিকে বিক্ষোভ মিছিল পরবর্তী সাংবাদিকদের সাথে কথা বলেন ভুক্তভোগী সালাহ উদ্দিনের পিতা মাহমুদুল হক। তিনি বলেন, ‘আমার ছেলে কোন অপরাধ কর্মকান্ডে জড়িত- তা কেউ বলতে পারবেনা। আমার ছেলের একটাই অপরাধ, তা হলো- সে অন্যায়ের প্রতিবাদী। মগনামা ইউপির চেয়ারম্যান ও তার সশস্ত্র সন্ত্রাসীদের বিভিন্ন অন্যায়ের প্রতিবাদ করেছে বলে সে আজ কারাগারে। আমি আমার ছেলের সাথে ঘটে যাওয়া এই অবিচারের উপযুক্ত বিচার দাবী করছি।’