cbn  

আরোজ ফারুক, ঢাকা থেকে

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে ৮ মার্চ ২০১৯ (শুক্রবার) ভোরে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হচ্ছে শুধুমাত্র নারীদের অংশগ্রহণে ঢাকা ওমেন্স ম্যারাথনের এবারকার আসর। এভারেস্ট একাডেমি ও ইমেগো স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের যৌথ আয়োজন ও বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সার্বিক সহযোগিতায় টানা চতুর্থবারের মতো অনুষ্ঠিত হবে শুধুমাত্র নারীদের অংশগ্রহণে এই ম্যারাথন। আয়োজনের পৃষ্ঠপোষকতা করছে প্রাণ ম্যাঙ্গো, টপার কুকওয়্যার আর দুরন্ত বাইসাইকেল।

দেশী-বিদেশী মিলিয়ে এবারকার আয়োজনে অংশ নিবেন প্রায় ৫ শতাধিক নারী। এরই মধ্যে নাম নিবন্ধনের আনুষ্ঠানিকতা শেষ করেছেন বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অ্যাথলেট, খেলোয়াড়, চাকুরীজীবি, ব্যবসায়ী, গৃহিণী-সহ বিভিন্ন শ্রেণী-পেশার ৬ শতাধিক নারী। দেশীয়দের পাশাপাশি বাংলাদেশে কর্মরত বিভিন্ন দেশের নারীরাও অংশ নিবেন চতুর্থ ঢাকা ওমেন্স ম্যারাথনে।

সকাল সাড়ে ৬টায় রাজধানীর হাতিরঝিলের এফডিসি মোড় থেকে শুরু হবে ১০ কিলোমিটার দীর্ঘ এই মিনি ম্যারাথন। পুরো হাতিরঝিল প্রদিক্ষন শেষে আবার এফডিসি মোড় হয়ে যা গুলশান ১ সংলগ্ন কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্টে শেষ হবে। ১ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে পুরো ১০ কিলোমিটার দৌড় শেষ করা দৌড়বিদরা পাবেন মেডেল ও সার্টিফিকেট।

ম্যারাথন শুরু: সকাল ৬:৩০ মিনিট (এফডিসি মোড়, হাতিরঝিল)

ম্যারাথন শেষ ও পুরষ্কার বিতরণ : সকাল ৮:০০ মিনিট (কনকর্ড পুলিশ প্লাজা পয়েন্ট, গুলশান-১, হাতিরঝিল)

ম্যারাথন শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, শিল্প উদ্যোক্তা রুবানা হক, নাট্য ব্যক্তিত্ব ও এফবিসিসিআই পরিচালক শমি কায়সার, বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু, প্রাণ-আরএফএল গ্রুপের জেনারেল

ম্যানেজার অরুনাংশু ঘোষ, মিডিয়া ব্যক্তিত্ব ও নাগরিক টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুন নুর তুষার,দূরন্ত বাইকের ব্র্যান্ড ম্যানেজার রাকিবুল হাসান আর প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম।

বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর মহানগর হাতিরঝিল প্রজেক্ট কর্তৃপক্ষের পাশাপাশি আবিষ্কার ফাউন্ডেশন, ব্রাইট ফাউন্ডেশন, স্বপ্ন স্পর্শ ও গন্তব্য ফাউন্ডেশনের স্বেচ্ছা সেবকরা পুরো আয়োজনে সহযোগিতা করবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •