cbn  

প্রেস বিজ্ঞপ্তি:

জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীন কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগ হতে ২০১৫ ও ২০১৬ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে সারাদেশে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারকারী ৩ শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত ০৬ মার্চ সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে গণিত বিভাগের পক্ষ থেকে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধিত ৩ শিক্ষার্থী হলো- ২০১৫ সালের অনার্স পরীক্ষায় সিজিপিএ ৩.৯৫ (৪.০০ এর মধ্যে) পেয়ে ১ম স্থান অধিকারকারী তসলিমা সিরাজ, ২০১৬ সালের অনার্স পরীক্ষায় সিজিপিএ ৩.৯৪ (৪.০০ এর মধ্যে) পেয়ে ১ম স্থান অধিকারকারী হোসনে আরা বেগম এবং দ্বিতীয় স্থান অধিকারকারী প্রেমা বড়–য়া।

এদের মধ্যে বিগত ২০১৮ সালের ২৫ জুলাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত সারাদেশের মেধাবীদের “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” অনুষ্ঠানে তসলিাম সিরাজকে স্বর্ণপদক প্রদান করা হয়। ২০১৯ সালে একই অনুষ্ঠানের মাধ্যমে হোসনে আরা বেগমকে স্বর্ণপদকে ভূষিত করা হবে।

কলেজে আয়োজিত উক্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে গণিত বিভাগের সহকারী অধ্যাপক আহমদ কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের মান্যবর অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ, শিক্ষক পরিষদ সম্পাদক ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ কলেজের অন্যান্য শিক্ষক-কর্মকর্তাগণ।

কলেজ অধ্যক্ষ কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জ্ঞাপন করে বলেন, গণিত বিভাগের শিক্ষার্থীদের পরপর এ কৃতিত্বপূর্ণ ফলাফল অত্র কলেজ তথা এতদ্্ অঞ্চলের উজ্জ্বল ভাবমূর্তি বয়ে এনেছে। তিনি কলেজে বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে এ কৃতিত্ব ধরে রাখার জন্য আহ্বান জানান এবং কৃতি শিক্ষার্থীদের কর্মজীবনেও দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করার মাধ্যমে এ সাফল্য ধরে রাখার পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তারা যেন নীতি নৈতিকতায় বলীয়ান হয়ে আদর্শ দেশ প্রেমিক সুনাগরিক হয়ে গড়ে উঠার ব্রত নিয়ে এগিয়ে আসে। পাশাপাশি কলেজের সকল শিক্ষক, কর্মচারি ও শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতে আরো ভাল ফলাফলের জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •