প্রেস বিজ্ঞপ্তি:

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওতে স্থানীয়দের অগ্রধিকার দেওয়ার দাবীতে বিগত দুই মাস ধরে চলা ধারাবাহিক শান্তিপূর্ণ আন্দোলনে উখিয়া কোর্টবাজারে সমাবেশে বিনাউস্কানিতে পুলিশের হামলায় ১০ নেতাকর্মী আহত হলেও আন্দোলন পরবর্তী ৬ শতাধিক আন্দোলনকারীর বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলায় আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জেলার অন্যতম সামাজিক ও অধিকার আদায়ের সংগঠন আমরা কক্সবাজারবাসী।

নেতৃবৃন্দ বলেন- জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন বার বার আশ^াস্ত করে বলেছে প্রতিটি এনজিওতে স্থানীয়দের অগ্রধিকার দিতে এবং নিয়োগ পরিক্ষা কক্সবাজারে নিতে। প্রশাসনের আদেশ থাকার পরও কথিপয় এনজিও গুলো সেই আদেশকে বৃদ্ধআঙুলি দেখিয়ে গুন্ডামীর আচরণ করে যাচ্ছে স্থানীয়দের সাথে।

নেতৃবৃন্দ আরো বলেন- আজ রোহিঙ্গাদের কারনে কক্সবাজার জেলাজুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। অন্যদিকে ক্ষতিগ্রস্তদের বঞ্চিত করে দেশি বিদেশী এনজিও গুলো রোহিঙ্গা আর অন্য জেলা থেকে কর্মকর্তা কর্মচারী এনে আরাম আয়েশে নিজেদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে- যা অত্যান্ত দুঃখজনক আর যখন হাজার হাজার স্থানীয় তরুন নিজেদের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নামতে বাধ্য হয়েছে ঠিক তখনই রাষ্ট্রযন্ত্র মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা দিয়ে ন্যায্য অধিকার থেকে দূরে রাখার চেষ্টা করছে।

নেতৃবৃন্দ হুঁশিয়ার করে দিয়ে বলেন- অভিলম্বে হাজার হাজার তরুণের চাকরি নিশ্চিত করে মিথ্যা মামলা প্রত্যাহার করুন। অন্যতায় কঠোর কর্মসূচীর মাধ্যমে দাবী আদায় করে নেওয়া হবে এবং তার পরবর্তী যে কোন অনাকাঙ্কিত ঘটনা গঠলে তার দায়ভার প্রশাসনকে নিতে হবে। মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে বিবৃতি দিয়েছেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমম্বয়ক কমরেড কলিম উল্লাহ,নাজিম উদ্দিন,মিজানুর রহমান বাহাদুর, সাংবাদিক মহসিন শেখ, সাংবাদিক এইচ.এম নজরুল ইসলাম, পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমম্বয়ক সাংবাদিক আব্দুল আলিম নোবেল প্রমূখ।