বৈরি আবহাওয়ায় সেন্টমার্টিনে ১ হাজার পর্যটক আটকা

বিশেষ প্রতিবেদক:
বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এতে সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া এক হাজার পর্যটক আটকা পড়েছেন।
বুধবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়। বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ৩নং সতর্ক সংকেত জারি রয়েছে। এ অবস্থায় টেকনাফ থেকে সেন্টমার্টিন যায়নি পর্যটকবাহী কোনো জাহাজ।
স্থানীয় সূত্র জানায়, সোম ও মঙ্গলবার টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে জাহাজযোগে সেন্টমার্টিন বেড়াতে যায় কয়েক হাজার পর্যটক। সেখানে রাতযাপন করতে প্রায় এক হাজারের মতো পর্যটক থেকে যান। বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ৩নং সতর্কতা জারি করায় জাহাজ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে সেন্টমার্টিনে অবস্থান করা এক হাজার পর্যটক আটকা পড়েন।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান বলেন, ৩নং সর্তক সংকেত থাকার কারণে পর্যটকবাহী জাহাজ ও নৌযানকে টেকনাফ থেকে ছেড়ে না যাওয়া এবং মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদফতর।
তিনি আরও বলেন, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ নৌযান চলাচল বন্ধ রাখা হয়। ফলে সেন্টমার্টিনে অবস্থান করা পর্যটকরা আটকা পড়েছেন। তাদের খোঁজখবর রাখা হচ্ছে। আবহাওয়া পরিস্থিতি ভালো হলে তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।
কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ মো. শহীদুল ইসলাম বলেন, বৈরী আবহাওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩নং স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বঙ্গোপসাগর ও নাফ নদী উত্তাল। এ অবস্থায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বিপজ্জনক। তাই মাছ ধরার ট্রলারসহ সব ধরনের নৌযানকে নিরাপদ স্থানে থাকতে বলা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও এ সতর্ক সংকেত বলবৎ থাকবে।
এদিকে, মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত কক্সবাজারে বৃষ্টি হচ্ছে। থেমে থেমে বর্ষণ অব্যাহত থাকায় বুধবার সকাল থেকে সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী কোনো জাহাজ ছেড়ে যায়নি।
সেন্টমার্টিন হোটেল ও কটেজ মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান বলেন, গত সপ্তাহ থেকে আবহাওয়া পর্যটনের অনুকূলে নেই। তাই আগের মতো পর্যটক রাতযাপন না করে দিনে এসে দিনেই ফিরছেন। এরই মধ্যে সেন্টমার্টিনে অবস্থান করা এক হাজার থেকে ১২০০ পর্যটক আটকা পড়েছেন। জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকা পড়েছেন তারা।

সর্বশেষ সংবাদ

আমি মানব ইতিহাসের সবচেয়ে উন্নত মানুষ: ট্রাম্প

আগামী ৭-৯ নভেম্বর তাবলীগ জামায়াতের জেলা এজতেমা

ফেসবুক সরাসরি মানুষের হাতে ক্ষমতা তুলে দিয়েছে: জাকারবার্গ

যে দেশে নেই কারাগার

চট্টগ্রামে ডাক্তার আলমগীর হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

‘আমাকে নিয়ে কার্টুন বানানো পত্রিকাকে পদক দিয়েছি’

কৌশলগত দূরত্বে অলি-ইবরাহিম, ভাঙনে কি ২০ দল?

কচ্ছপিয়ায় অগ্নিদগ্ধ দিলআরা মৃত্যু,অনুদান পেল পরিবার

রাঙামাটির রাজস্থলীতে অপহৃত হেডম্যানের রক্তাক্ত গুলিবিদ্ধ লাশ উদ্ধার

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত

ফুটবল খেলতে গিয়ে টেকনাফ কলেজ ছাত্র আহত

ছাদ বাগানের গাছের সাথে এ কেমন শত্রুতা!

ঢাকায় গিয়ে নিখোঁজ চকরিয়ার ২ ব্যক্তি যেভাবে ফিরলেন…

মেননকে আওয়ামী লীগ কার্যালয়ে যেতে মানা

আবাসিক কটেজ থেকে ইয়াবাসহ আটক ২

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত

ইয়াবা খেতে গিয়ে ধরা ৩ যুবক, সাজা হলো ৭ দিনের

রামু কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল ২৪ অক্টোবর

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা

কক্সবাজার সদর থানার ওসির চমক!