বৈরি আবহাওয়ায় সেন্টমার্টিনে ১ হাজার পর্যটক আটকা

বিশেষ প্রতিবেদক:
বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এতে সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া এক হাজার পর্যটক আটকা পড়েছেন।
বুধবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়। বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ৩নং সতর্ক সংকেত জারি রয়েছে। এ অবস্থায় টেকনাফ থেকে সেন্টমার্টিন যায়নি পর্যটকবাহী কোনো জাহাজ।
স্থানীয় সূত্র জানায়, সোম ও মঙ্গলবার টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে জাহাজযোগে সেন্টমার্টিন বেড়াতে যায় কয়েক হাজার পর্যটক। সেখানে রাতযাপন করতে প্রায় এক হাজারের মতো পর্যটক থেকে যান। বৈরী আবহাওয়ার কারণে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ৩নং সতর্কতা জারি করায় জাহাজ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে সেন্টমার্টিনে অবস্থান করা এক হাজার পর্যটক আটকা পড়েন।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান বলেন, ৩নং সর্তক সংকেত থাকার কারণে পর্যটকবাহী জাহাজ ও নৌযানকে টেকনাফ থেকে ছেড়ে না যাওয়া এবং মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদফতর।
তিনি আরও বলেন, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ নৌযান চলাচল বন্ধ রাখা হয়। ফলে সেন্টমার্টিনে অবস্থান করা পর্যটকরা আটকা পড়েছেন। তাদের খোঁজখবর রাখা হচ্ছে। আবহাওয়া পরিস্থিতি ভালো হলে তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।
কক্সবাজার আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ মো. শহীদুল ইসলাম বলেন, বৈরী আবহাওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ৩নং স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বঙ্গোপসাগর ও নাফ নদী উত্তাল। এ অবস্থায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বিপজ্জনক। তাই মাছ ধরার ট্রলারসহ সব ধরনের নৌযানকে নিরাপদ স্থানে থাকতে বলা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও এ সতর্ক সংকেত বলবৎ থাকবে।
এদিকে, মঙ্গলবার রাত থেকে বুধবার বিকেল পর্যন্ত কক্সবাজারে বৃষ্টি হচ্ছে। থেমে থেমে বর্ষণ অব্যাহত থাকায় বুধবার সকাল থেকে সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী কোনো জাহাজ ছেড়ে যায়নি।
সেন্টমার্টিন হোটেল ও কটেজ মালিক সমিতির সভাপতি মুজিবুর রহমান বলেন, গত সপ্তাহ থেকে আবহাওয়া পর্যটনের অনুকূলে নেই। তাই আগের মতো পর্যটক রাতযাপন না করে দিনে এসে দিনেই ফিরছেন। এরই মধ্যে সেন্টমার্টিনে অবস্থান করা এক হাজার থেকে ১২০০ পর্যটক আটকা পড়েছেন। জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকা পড়েছেন তারা।

সর্বশেষ সংবাদ

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা, ৩৯ কর্মকর্তা পুরস্কৃত

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী `কিরিচ বাবুল’র দুই ছেলে ছুরিসহ গ্রেফতার

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির ইফতার মাহফিল অনুষ্টিত

কক্সবাজারে নজরুল আড্ডা ও ইফতার অনুষ্ঠান

রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সরবরাহে এনজিও আইআইআরও’র ভয়ংকর জালিয়াতি

মানবতার কল্যাণ ও শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়নে আল-কোরআনের বিকল্প নাই

এসএ টিভির সাওতুল কোরআন প্রতিযোগিতায় রেকর্ড গড়লো তানযীমুল উম্মাহর লাবিদ

সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

ঈদগাঁওতে হাইয়েস-বাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ডুলাহাজারায় পাথর বোঝাই ট্রাক উল্টে আহত ৩

কুতুবজোম “তাজিয়াকাটা আশ্রয়ণ প্রকল্পের” ৫৫টি ঘর হস্তান্তর

কৃষি ও প্রান্তজনের কথা

সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন কক্সবাজারের আল্লামা জিয়াউল হক