সিবিএন রিপোর্ট:

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীল নৌকার প্রার্থিকে বিজয় করতে সাবেক উপজেলা চেয়ারম্যান উখিয়ার জনপ্রিয় নেতা মাহামুদুল হক চৌধুরী প্রার্থীতা প্রত্যাহার করে ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হামিদুল হক চৌধুরী দলিয সভাপতির পদ থেকে পদত্যাগ করে মাহামুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করে আওয়ামী লীগের রাজনীতিতে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন। মাহামুদুল হক চৌধুরী ও হামিদুল হক চৌধুরীর এই সিদ্ধান্ত কক্সবাজারের আওয়ামীলীগের ইতিহাসে স্বর্নাক্ষরে লিখা থাকবে । এই প্রক্রিয়ার উদ্যোক্তা উখিয়া টেকনাফের সাবেক সংসদ আব্দুর রহমান বদিকেও ধন্যবাদ জানান।

আজ বুধবার কক্সবাজার পৌরসভা মেয়রের কার্য্যালয়ে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদ থেকে পদত্যাগ ও মাহামুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করার লিখিত আবেদন গ্রহন করার সময় একথা বলেন।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বলেন, মাহামুদুল হক চৌধুরীকে উখিয়া উপজেলার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি করার সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগ স্বাগত জানাচ্ছে। দলকে সুসংগঠিত করার জন্য মাহামুদুল হক চৌধুরীর মতো জনবান্ধব অভিজ্ঞ রাজনীতিদের প্রয়োজন আছে। মাহামুদুল হক চৌধুরীর নেতৃত্বে উখিয়ার আওয়ামীলীগ আরোশক্তিশালি হবে বলে জানান মেয়র মুজিব। বিনা প্রতিদন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় উখিয়া উপজেলা আওয়ামী লীগের বিদায়ি সভাপতি হামিদুল হক চৌধুরীকে অভিনন্দন জানান মেয়র মুজিবুর রহমান।

এই সময় তিনি ত্যাগী আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে স্বারক তুলেদেন। এই সময় উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি, জেলা পরিষদের সদস্য আশরাফ জাহান কাজল, উপজেলা আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন সিকদার, সালাউদ্দিন মেম্বার, তৌহিদুল ইসলাম সহ আয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন।