চকরিয়া সংবাদদাতা :

কক্সবাজারের চকরিয়ায় সচেতন নাগরিক কমিটি (সনাক) ও সহযোগী সংগঠন ‘স্বচ্ছতার জন্য নাগরিক’ (স্বজন) এর উদ্যোগে দুর্নীতিবিরোধী “কার্টুন প্রদর্শণ, কুইজ প্রতিযোগিতা, দুর্নীতি বিরোধী শপথ গ্রহণ ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। উপজেলার উপকুলীয় বদরখালী ডিগ্রী কলেজ ক্যাম্পাসে মঙ্গলবার (৫ মার্চ) দিনব্যাপি এ ক্যাম্পেইন অনুষ্টিত হয়।

বদরখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আফসারুজ্জামানের সভাপতিত্বে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন বদরখালী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক যথাক্রমে মনির হোসেন, নুর মোহাম্মদ হানিফ, আলতাফ হোসেন ও কলেজ পরিচালনা পরিষদের সদস্য নুর হোসেন বাঙালী। এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মো. ইব্রাহিম, প্রভাষক আবু তৈয়ব, ইয়েস দলনেতা ইশফাতুল হোসাইন, ইয়েস সদস্য আরমান মাহমুদ ও আলী মর্তুজা টিটু।

এ সময় বক্তরা দুর্নীতি বিরোধী সচেতনতা বৃদ্ধি ও দুর্নীতি প্রতিরোধে সক্ষমতা অর্জনের লক্ষ্যে এই কর্মসূচিতে দুর্নীতি, বাল্য বিবাহ, মাদক ও নারী নির্যাতন প্রতিরোধে স্থানীয়ভাবে শিক্ষার্থীদের করণীয় বিষয়ে বিষাদভাবে আলোচনা করেন। সভায় সরকারের হটলাইনে অভিযোগ প্রদানসহ স্থানীয় ভাবে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগীতা গ্রহনের পরামর্শ দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ আফসারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত রেখে নিজেকে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। যেখানে দুর্নীতি সেখানে প্রতিরোধ গড়ে তোলার ক্ষেত্রে ছাত্রছাত্রীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তবেই দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে এবং অর্থনৈক মুিক্ত আসবে। আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কৃত করা হয়। পরে শিক্ষক-শিক্ষার্থীর দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়।