আন্তর্জাতিক ডেস্ক:
পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের জীবন হুমকির মুখে পড়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তার মেয়ে মরিয়ম নওয়াজ। কারাবন্দি নওয়াজের স্বাস্থ্য ক্রমান্বয়ে অবনতি হওয়ায় তিনি এ আশঙ্কা প্রকাশ করেছেন।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া একাধিক টুইটে মরিয়ম নওয়াজ বলেন, তার বাবার স্বাস্থ্যের অবস্থা “জীবনের জন্য হুমকি” হয়ে উঠেছে। পাকিস্তানের তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের অবনতি নিয়ে দলটির একাধিক নেতাও সামাজিক যোগাযোগমাধ্যমে আশঙ্কা প্রকাশ করেন।

সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের অবনতি ঘটলেও দেশটির বর্তমান ক্ষমতাসীন সরকার নির্মম আচরণ করছে বলে অভিযোগ করেছেন মরিয়ম নওয়াজ। পিএমএল-এনের এই প্রধানের সঙ্গে কোট লাখপাত কারাগারে স্বাক্ষাত করেছেন তার মেয়ে। এসময় অ্যাঞ্জাইনা অ্যাটাক করেছে বলে মেয়েকে জানান নওয়াজ।

মরিয়ম নওয়াজ তার বাবার শারীরিক অবস্থার ব্যাপারে বলেন, গত সপ্তাহে তার বাবার অন্তত চারবার অ্যাঞ্জাইনা অ্যাটাক হয়েছে। বারবার এ ধরনের অ্যাটাক হলে তা হার্টের জন্য ক্ষতির কারণ হতে পারে। তার বাবার কোনো ক্ষতি হলে এর দায় কে নেবে, প্রশ্ন মরিয়মের।

চিকিৎসার জন্য পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীকে লন্ডনে যাওয়ার অনুমতি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির বেশ কয়েকটি দলের নেতারা। নওয়াজকে বিদেশে চিকিৎসা নিতে যাওয়ার অনুমতি দিতে প্রাদেশিক পরিষদের অধিবেশনে একটি প্রস্তাবও করেছেন পাঞ্জাব প্রদেশের এক সংসদ সদস্য।

গত ১৫ ফেব্রুয়ারি সাবেক এই প্রধানমন্ত্রীকে তার ব্যক্তিগত চিকিৎসকের অনুরোধে জিন্নাহ হাসপাতালে নেয়ার অনুমতি দেয় দেশটির সরকার। ওই মাসে আরো একবার তাকে কারাগার থেকে হাসপাতালে নেয়া হয়েছিল।