এম.জিয়াবুল হক, চকরিয়া:
দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত চলমান লাইন প্রকল্পের অগ্রগতি পরির্দশনে বৃহস্পতিবার বিকালে চকরিয়া এসেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি গতকাল দুপুরে ঢাকা থেকে বিমানে কক্সবাজার পৌঁছে সড়কপথে প্রথমে চকরিয়া পৌঁছেন। এরপর তিনি চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজার পয়েন্টে চলমান রেললাইন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, বাংলাদেশ রেলওয়ের প্রকল্প পরিচালক মফিজ উদ্দিন, রেললাইন প্রকল্পের ডেপুটি প্রকল্প ব্যবস্থাপক আমির খসরু, সহকারি প্রকল্প পরিচালক আবুল কালাম, ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের প্রকল্পর ব্যবস্থাপক বিমল সাহা, প্রতিষ্ঠানের সিনিয়র প্রকৌশলী মো.মিরাজ উদ্দিন, ব্রীজ প্রকৌশলী তোজাম্মেল হক, প্রকল্পের রি স্যাটেলম্যান কর্মকর্তা মোহাম্মদ সেলিম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, বিএমচর ইউপি চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম উপস্থিত ছিলেন।

প্রকল্পের পরিদর্শন শেষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন স্থানীয় বেতুয়াবাজার স্টেশনে প্রধান অতিথির বক্তব্য দেন। সেখানে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে রেলকে আধুনিকায়নে পরিকল্পিত কর্মপরিকল্পনা শুরু হয়েছে। রেলকে জনবান্ধব ও আর্থিকভাবে সফল সেবাখাত হিসেবে তৈরী করতে মন্ত্রানালয়ের তরফ থেকে সব ধরণের প্রচেষ্ঠা চলছে। আমরা চাই, উন্নত বিশে^র মতো একদিন বাংলাদেশের রেলে সুদিন ফিরবে। সেইভাবে রেলকে সাজানো হচ্ছে।

মন্ত্রী সুজন আরও বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পথে চলাচলরত পর্যটক ও যাত্রী সাধারণের মাঝে সমজতম সেবা নিশ্চিত করতে বর্তমান সরকার দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন। এই প্রকল্পটি বাস্তবায়ন হলে পর্যটন শহর কক্সবাজারের চেহারা পাল্টে যাবে। এতদাঞ্চলের জনগনের কর্মসংস্থানের সঙ্গে অর্থনৈতিক স্বনির্ভরতা বেগবান হবে।

তিনি চলমান প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের মেয়াদে আগামী ২০২২ সালের মধ্যে চকরিয়ার মানুষ রেলে উঠবে। সেইভাবে প্রকল্পের কাজ দ্রুতগতিতে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রী বক্তব্য দেয়ার একপর্যায়ে তিনি সরকারের উন্নয়ন অগ্রগতির প্রসঙ্গ তুলে ধরে অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য উপস্থিত জনগনের প্রতি আহবান জানান। নির্বাচনের তফসিল ঘোষনার পর সংসদ সদস্য অথবা মন্ত্রী-প্রতিমন্ত্রী কোন প্রার্থীর পক্ষে গনসংযোগ কিংবা কথা বলা আচরণবিধির আলোকে বাঁধা নিষেধ রয়েছে। কিন্তু চকরিয়ায় রেলমন্ত্রীর এ ধরণের বক্তব্যের অডিও গতকাল বিকাল থেকে উপজেলাজুড়ে বিভিন্ন জনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।

রেললাইন নির্মাণ কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের সিনিয়র প্রকৌশলী মো.মিরাজ উদ্দিন বলেন, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গতকাল বিকালে চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজার পয়েন্টে চলমান রেললাইন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেছেন। এরপর তিনি সড়কপথে লোহাগাড়া উপজেলার চুনতী, সাতকানিয়া ও দোহাহাজী পয়েন্টে কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •