প্রেস বিজ্ঞপ্তি:
গতকাল বৃহষ্পতিবার ছিল ‘ডায়াবেটিস সচেতনতা দিবস।’ বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী এদিন। প্রতি বছর দিবসটিকে ডায়াবেটিস সচেতনতা দিবস হিসাবে পালন করা হয়। দিবসটি উপলক্ষে কক্সবাজার ডায়াবেটিক সমিতি পরিচালিত কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে গতকাল দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে বৃহষ্পতিবার সকাল ৮ টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেডিকেল ক্যাম্পে ৩০৮ জন রোগি বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা সহ স্বাস্থ্য সেবা গ্রহণ করেছেন। সেবা গ্রহিতাদের মধ্যে পুরুষ ১২৩ জন ও মহিলা রোগির সংখ্যা ১৮৫ জন। মেডিকেল ক্যাম্প তদারকিতে কক্সবাজার ডায়াবেটিক সমিতিরি কার্যকরি পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ, কর্মকর্তা মোঃ নুরুল কবির ও আবু জাফর ছিদ্দিকী সহ অন্যান্যরা।

এদিকে মেডিকেল ক্যাম্পে রোগিদের সেবায় সহযোগিতা দিয়েছে দেশের অন্যতম ঔষধ কোম্পানী যথাক্রমে রেনেটা ফার্মা, টিম ফার্মা, এ্যারিষ্টো ফার্মা, জেনারেল ফার্মা, এসিআই ফার্মা, এ্যাকমি ল্যাব, এসকে-এফ ফার্মা, নিপ্রো জে এম আই, পপুলার ফার্মা, প্যাসিফিক ফার্মা, হেলথ কেয়ার, ড্রাগ ফার্মা, কেমিকো ফার্মা ও বায়োফার্মা লিঃ। কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালের জ্যেষ্ট ডায়াবেটিক চিকিৎসক ডাঃ এম, নকরেক, ডাঃ মোহাম্মদ মুসা ও ডাঃ মুফিজুল ইসলাম তালুকদার রোগিদের চিকিৎসাসেবা প্রদান করেন।