cbn  

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে নতুন করে ঘোষিত তফসিলের সুযোগে চেয়ারম্যান পদে স্বতন্ত্র ৩ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তারা হলেন- কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নুরুল আবছার, কক্সবাজার পৌরসভার সাবেক প্যানেল মেয়র জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম ও জেলা পরিষদের সদস্য ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী। মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি প্রার্থী ও তাদের স্বজনেরা নিশ্চিত করেছেন।

সোহেল জাহান চৌধুরী সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম এজেডএম শাহাজাহান চৌধুরী (লুতু মিয়া)-এর সন্তান এবং ঈদগাঁও জাগিরপাড়ার বাসিন্দা।  রফিকুল ইসলাম কক্সবাজার পৌরসভার বাহারছড়া এবং নুরুল আবছার টেকপাড়ার বাসিন্দা। মনোয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ সময় আগামী ৪ মার্চ।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) কক্সবাজার সদর নির্বাচন অফিস থেকে তিন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা।

এর আগে ২৬ ফেব্রুয়ারি আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি একেএম মোজাম্মেল হকের সুযোগ্য পুত্র, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন শ্রমিক নেতা সেলিম আকবর। তারাসহ সদরে এ পর্যন্ত চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৫ জন।

নতুন কোন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করতে চাইলে সুযোগ রয়েছে। তবে, ইতোমধ্যে যেসব প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের প্রার্থীতা বহাল থাকবে, নতুন করে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবেনা বলে জানিয়েছেন নির্বাচন অফিসার।

শিমুল শর্মা জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এর কার্যালয়, জেলা নির্বাচন অফিস, উপজেলা নির্বাচন অফিস ছাড়াও নির্বাচন কমিশনের নির্ধারিত ওয়েভসাইডেও মনোনয়নপত্র দাখিল করা যাবে।

কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনের ধার্য্য তারিখ ছিল ২৪ মার্চ। সঙ্গত কারণে তা এক সপ্তাহ পিছিয়ে ৩১ মার্চ করে নির্বাচন কমিশন। নতুন শিডিউল অনুযায়ী মনোয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ সময় ৪ মার্চ, প্রার্থীতা যাচাই বাছাই ৬ মার্চ, প্রত্যাহার ১৩ মার্চ এবং ভোট গ্রহণ ৩১ মার্চ।

নির্বাচন অফিসের দেয়া তথ্য মতে, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

তারা হলেন- ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শ্রমিক লীগের সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা, তরুণ আওয়ামী লীগ নেতা কাজী রাসেল আহম্মদ নোবেল, ব্যবসায়ী ও সংবাদকর্মী আবদুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম, কাইয়ুম উদ্দীন, রশিদ মিয়া, মহিলা ভাইসচেয়ারম্যান পদে বর্তমান ভাইসচেয়াম্যান হেলেনাজ তাহেরা, জেলা যুবমহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী হামিদা তাহের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, কক্সবাজার সদর উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে (ইসলামপুর, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ভারুয়াখালী, চৌফলদন্ডি, খুরুশকুল, পিএমখালী, ঝিলংজা) ভোটার রয়েছে দুই লাখ ৫৬ হাজার ৬৪৪ জন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •