ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ এক সপ্তাহ পিছিয়েছে। ২৪ মার্চের পরিবর্তে আগামী ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা।
তিনি বলেন, এ সংক্রান্ত নির্দেশনা জারী করেছে নির্বাচন কমিশন।
নতুন শিডিউল অনুযায়ী মনোয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ সময় ৪ মার্চ, প্রার্থীতা যাচাই বাছাই ৬ মার্চ, প্রত্যাহার ১৩ মার্চ এবং ভোট গ্রহণ ৩১ মার্চ। নতুন কোন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করতে চাইলে সুযোগ রয়েছে। তবে, ইতোমধ্যে যেসব প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের প্রার্থীতা বহাল থাকবে, নতুন করে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবেনা বলে জানিয়েছেন নির্বাচন অফিসার।

নির্বাচন অফিসের দেয়া তথ্য মতে, ২৬ ফেব্রুয়ারি কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী কায়সারুল হক জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সেলিম আকবর।

ভাইসচেয়ারম্যান পদে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা শ্রমিক লীগের সভাপতি আমজাদ হোসেন ছোটন রাজা, তরুণ আওয়ামী লীগ নেতা কাজী রাসেল আহম্মদ নোবেল, ব্যবসায়ী ও সংবাদকর্মী আবদুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম, কাইয়ুম উদ্দীন, রশিদ মিয়া, মহিলা ভাইসচেয়ারম্যান পদে বর্তমান ভাইসচেয়াম্যান হেলেনাজ তাহেরা, জেলা যুবমহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী হামিদা তাহের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, কক্সবাজার সদর উপজেলার একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে (ইসলামপুর, ইসলামাবাদ, ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী, ভারুয়াখালী, চৌফলদন্ডি, খুরুশকুল, পিএমখালী, ঝিলংজা) ভোটার রয়েছে দুই লাখ ২২ হাজার ৮৩৫ জন।