টেকনাফ সংবাদদাতা:
টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে কমিউনিটি গ্রুপ সদস্যদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২৭ ফেব্রুয়ারি সকালে হোয়াইক্যং কমিউনিটি ক্লিনিকে দুই দিন ব্যাপী এ প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুমন বড়ুয়া। এ সময় বক্তব্য রাখেন সাংবাদিক নুরতাজুল মোস্তফা শাহীন শাহ।

প্রথম দিনের প্রশিক্ষণে সহায়ক হিসেবে ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মোহাম্মদ দিলোয়ার হোসেন, কেয়ার বাংলাদেশের প্রজেক্ট অফিসার জুবায়ের আহমদ চৌধুরী। প্রথম দিনের সমাপনি বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রজেক্টের ম্যানেজার মোঃ আব্দুল মালেক।

প্রশিক্ষণে অন্যান্যদের মধ্যে অংশ নেন মিনাবাজার কমিউনিটি ক্লিনিকের সভাপতি ও ইউপি সদস্য মোহাম্মদ শাহ আলম, ও সিরাজুল মোস্তফা চৌধুরী লালু ও সহ সভাপতি আবুল মন্জুর, শাহ আজিজুর রহমান মামুন, আয়ুব খান, সদস্য মোঃ ইসলাম, ফায়সাল আহমদ সহ তিন কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

প্রশিক্ষণে সার্বিক সহায়তা করেন কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার যথাক্রমে ইকবাল উদ্দিন সিকদার, শামিমা আক্তার, রিফামনি।

উল্লেখ্য, শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ, স্লোগানকে ধারণ ও লালন করে জাইকা বাংলাদেশ’র আর্থিক সহায়তায় ও কেয়ার বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এ প্রশিক্ষণটি আয়োজন করে। প্রশিক্ষণে কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম ও সদস্যদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে বিশদ আলোচনা করা হয়। ২৮ ফেব্রুয়ারি প্রশিক্ষণটি শেষ হবে।