নিজস্ব প্রতিবেদক:
পরিবার থেকে হারিয়ে যাওয়ার আটমাস পর রেডক্রিসেন্টের মাধ্যমে পরিবারে ফিরে গেলো জোবাইদা বেগম (২৯) নামে এক পাগল তরুণী। উখিয়া এমএসএফ হাসপাতালে আশ্রিত এই তরুণীকে তার পরিবার খুঁজে বের করে পরিবারের লোকজনের হাতে হস্তান্তর করা হয়েছে। ওই তরুণীর বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়িতে। গতকাল ২৬ ফেব্রুয়ারি তাকে আনুষ্ঠাকিভাবে ছোটভাইয়ের তুলে দেয়া হয়।

ওই পাগলী তরুণীর ছোটভাই জামাল উদ্দীন জানান, আট মাস আগে পুঁইছড়ির স্থানীয় বাজার থেকে হারিয়ে যায় পাগলী জোবাইদা বেগম। সেই থেকে সে নিখোঁজ ছিলো। নানাভাবে বিভিন্ন জায়গায় খুঁজেও তার সন্ধান পায়নি পরিবারের লোকজন।

রেড ক্রিসেন্টের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগের ফিল্ড অফিসার আতিকুর রহমান রাব্বী জানান, তিন মাস আগে কিছু লোকজন কক্সবাজার থেকে পাগলী জোবাইদা বেগমকে আন্ত:রাষ্ট্রীয় সংস্থা এমএসএফ এর লোকজনের হাতে তুলে দেন। কক্সবাজার থেকে এমএসএফ’র লোকজন তাকে উখিয়াস্থ এমএসএফ’র হাসপাতালে নিয়ে রাখে। ওই সময় সে অসুস্থ ছিলো। সেখানে তাকে চিকিৎসা দেয়া হয় এবং চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে উঠে জোবাইদা।

তিনি বলেন, এমএসএফ হাসপাতাল কর্তৃপক্ষ মেয়েটির পরিবারের খোঁজ করতে আমাদের অনুরোধ করে। এই জন্য প্রথমে দু’দফায় তার সাথে কথা বলেও কোনো ঠিকানা বা তথ্য উদ্ধার করতে পারিনি। কারণ মেয়েটি তখন কথা বলতো না। বললেও ঠিকানা বা কিছু বলতে পারতো না। শেষে তৃতীয় বারের চেষ্টায় সে তার বাড়ির ঠিকানা আবছা করে বলতে পারে। এর সূত্র ধরে আমরা খোঁজ নিই এবং তা সঠিক ছিলো। সবশেষে গতকাল ২৬ ফেব্রুয়ারি ছোটভাই কক্সবাজারে আসে। তার হাতেই আমরা আনুষ্ঠানিকভাবে পাগলী জোবাইদা বেগমকে তুলে দিই। সাথে প্রয়োজনীয় সহযোগিতাও দেয়া হয়েছে।