cbn  

এম.মনছুর আলম,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে দোকান মালিকদের প্রায় পঁচিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের চৌয়ারফাঁড়ি বাজার এলাকায় ভয়াবহ এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীরা জানান, রবিবার রাত অন্তত সাড়ে দশটার দিকে চৌয়ারফাঁড়ি বাজার স্টেশনে হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে মুহুর্তের মধ্যে অগ্নিকান্ডে মুদির দোকান, টেইলার্সের দোকান দুইটি, লন্ড্রির দোকান, চায়ের দোকান (কুলিং কর্নার), লাইব্রেরীর দোকান, ফার্নিচারের দোকান, ঔষধের দোকান (ফার্মেসী), কম্পিউটারের দোকান ও বন্ধ একটি খালি দোকানসহ দশটি দোকান পুড়ে ছাই যায়। হঠাৎ আগুন ছড়িয়ে পড়ার কারনে পুড়ে যাওয়া দোকান থেকে কোন মালামাল বের করতে পারেনি। অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ও পুলিশের একটি টীম পৌঁছে স্থানীয়দের সহায়তায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণ হওয়ায় এতে পাশ্ববর্তী অন্তত আরো ১০-১২টি দোকান আগুনের কবল থেকে রক্ষা পাই। তবে ভয়াবহ এ অগ্নিকান্ডে দোকান মালিকদের প্রায় পঁচিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করেন।

চকরিয়া সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জিএম মহিউদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে অন্তত ১০টি দোকান পুড়ে বেশ ক্ষয়ক্ষতি হয়। সঠিক সময়ে পৌছতে পেরে অন্তত আরো বেশ কয়েকটি দোকান আগুনের হাত থেকে রক্ষা করা হয়েছে বলে তিনি জানান।

তবে কি কারণে আগুনের সুত্রপাত তা জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ফার্নিচার বা চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রবিবার রাত সাড়ে ১০টার দিকে শাহারবিল ইউনিয়নের চৌয়ারফাঁড়ি বাজারে হঠাৎ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে ঔষুধের দোকানসহ অন্তত ১০টি দোকান পুড়ে যায়। তবে কি কারণে আগুনের সুত্রপাত হয়েছে তা তাৎক্ষনিক ভাবে জানা যায়নি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •