বার্তা পরিবেশক:

চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নে ফাঁসিয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয় ও শিশু নিকেতন স্কুলের উদ্যোগে চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ফাঁসিয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক ও শিক্ষার্থী ও সর্বসাধারণের পক্ষথেকে এমপি জাফর আলমকে সংর্বধনা দেয়া হয়। একইদিন বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য হেলাল উদ্দিন হেলালী, যুবলীগ নেতা হাসনাত ইউছুপ প্রমুখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয় কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী ও সুধীজন।

অনুষ্ঠানে এমপি আলহাজ জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফল সরকার সারাদেশে বছরের প্রথমদিন একযোগে শিক্ষার্থীদের হাতে হাতে বিনামূল্য বই বিতরণ করে বিশে^র বুকে দৃষ্টান্ত স্থাপন করেছে। যা অতীতে কোন সরকার করতে পারেনি। শেখ হাসিনা দেশের রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই লেখাপড়া মান বাড়ছে। শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাসের রাজনীতি বন্ধ হয়েছে। এখন শিক্ষাঙ্গনে সুন্দর পরিবেশে শিক্ষার্থীদের লেখাপড়া করার সুযোগ নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাখাতের অগ্রউন্নয়নে সফল হয়েছে। লাখ লাখ শিক্ষকের চাকুরী নিশ্চিত করেছে। বেসরকারী বিদ্যালয় গুলোকে সরকারি করণ করেছে। লেখাপড়া নিশ্চিতে গরীব পরিবারের শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি দিচ্ছে। দুপুরে যাতে শিক্ষার্থীরা অভুক্ত না থাকে সেইজন্য মিড ডে মিল কার্যক্রম চালু করেছে। দুপুরের খাবারের ব্যবস্থা করেছে। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে নতুন নতুন ভবন তৈরী করেছে।

এমপি আলহাজ জাফর আলম বলেন, সরকারের চলমান উন্নয়নের ধারা আগামীতে চকরিয়া-পেকুয়ার প্রতিটি জনপদে অব্যাহত থাকবে। আমি চাই সরকার প্রধান শেখ হাসিনার ঘোষনা মতে, শিক্ষার আলো ছড়িয়ে নিরক্ষতার অভিশাপমুক্ত চকরিয়া-পেকুয়া গড়তে। সেইজন্য এই জনপদের শিক্ষক সমাজ ও সর্বস্তরের জনতার সহযোগিতা। সবার সহযোগিতা থাকলে অবশ্যই আমি চকরিয়া-পেকুয়াকে স্বনির্ভর সুশিক্ষিত মানুষের জনপদে পরিণত করতে সফল হবো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •