প্রিয় উখিয়া উপজেলাবাসী,
আসসালামুআলাইকুম/আদাব/নমস্কার।
আমি আপনাদের প্রিয় সরওয়ার জাহান চৌধুরী, যাকে ২০১৪ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে আপনাদের সেবক হিসাবে চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন। যখন আপনাদের সেই ভোটের প্রতিদান দিতে কাজ শুরু করেছিলাম, ঠিক তখনই শুরু হয় প্রাসাদ ষড়যন্ত্র ।আমার ওপর নেমে আসে আরো মিথ্যা মামলার পাহাড়। একের পর এক সাজানো ও মিথ্যা মামলায় আমাকে জর্জরিত করা হয়। দেশের সর্বোচ্চ আদালতে গিয়েও আমি সুবিচার পাইনি। মিথ্যা ও সাজানো মামলায় আমার বিরুদ্ধে একাধিক চার্জশিট দেওয়া হয় । ভাগ্যের নির্মম পরিহাস, উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার ৩ মাস ২৭ দিনের মাথায় মিথ্যা ও সাজানো মামলায় চার্জশিটের কারণ দেখিয়ে আমাকে সাময়িক বরখাস্ত করে কেডে নেওয়া হয় দাপ্তরিক ক্ষমতা । এরপরও আমার পথচলা থেমে থাকেনি । মানুষের দুঃখ-দুর্দশা ও এলাকার উন্নয়নে সব সময় সক্রিয় থেকেছি। সাহায্য, সহযোগিতা ও পরামর্শ দিয়েছি সাধ্যমত । যেখানে দুর্ভোগ-দুর্যোগ, মানবতার আর্তনাদ সেখানে ছুটে গিয়েছি । সবার পাশে দাঁড়িয়েছি। সাধ্যমত আর্থিক সহযোগিতা দেওয়ার চেষ্টা করেছি । সরকারি দায়িত্বে না থেকেও চেষ্টা করেছি আপনাদেরকে সর্বোচ্চ সহযোগিতা ও ভালবাসা দেয়ার । তাই আপনারা আমাকে হৃদয় দিয়ে ভালোবাসেন, দোয়া করেন এবং আমাকে নিয়ে স্বপ্ন দেখেন । আমি ভালোবাসার সেই ঋণ কোনদিন শোধ করতে পারব না। আমি আজীবন আপনাদের সেবক হিসেবে থাকতে চাই।
প্রিয় এলাকাবাসী,
আপনাদের অকুণ্ঠ ভালোবাসা ও সমর্থন থাকার পরও ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আমি অংশগ্রহণ করছিনা । ইচ্ছা থাকলেও উপায় নাই। নির্বাচন না করার খবরে অনেকেই আমার সাথে রাগ করেছেন -অভিমান করেছেন, তা আমি জানি । দুঃখিত, আমি আন্তরিকভাবে দুঃখিত । নব্য বাকশাল, ফ্যাসিবাদ ও জালেম সরকারের বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সিদ্ধান্ত মতে আমি নির্বাচন করছিনা । মাঠে আমার নিজের অবস্থান অতন্ত ভালো থাকলেও নির্বাচনের পরিবেশ নেই। চলছে দলীয় তন্ত্র, কবর রচিত হয়েছে গণতন্ত্রের । দিনের ভোট রাতে নেওয়া হয় । মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে । আজ প্রতিবাদের ভাষা রুদ্ধ । আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা আর নেই। ইতোমধ্যে তা প্রমাণিত হয়েছে । তাই এই দখলবাজ সরকারের পাতানো নির্বাচনে না যাওয়ার দলীয় সিদ্ধান্তই সঠিক ও যথোপযুক্ত।
সর্বস্তরের জনগণ,
আমার অনেক স্বপ্ন থাকলেও ষড়যন্ত্রকারীদের কারণে সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারেনি। আমাকে বারবার জনগণের ভালোবাসা থেকে দূরে সরিয়ে রাখতে চেয়েছে এই সরকার ও কিছু ষড়যন্ত্রকারী । তবু আমি থেকেছি আপনাদের মাঝে, ভালোবাসা নিয়ে।
আমি কথা দিচ্ছি, নির্বাচন না করলেও আমি আপনাদের পাশে থাকবো আগের মতোই, যেকোনো প্রয়োজনে আমাকে পাবেন। আমৃত্যু আপনাদের ভালোবাসা বুকে আগলে রাখতে চাই।
আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়েও বেশিদিন চেয়ারে থাকতে পারিনি, তা ঠিক। তবু সর্বস্তরের মানুষের সাথে আমার আন্তরিক সম্পর্ক ছিল। যথাযথ সম্মান-শ্রদ্ধা পেয়েছি সবার কাছ থেকে। ভবিষ্যতে কোনদিন সময় সুযোগ পেলে আপনাদের সেই প্রতিদান অক্ষর অক্ষরে দেয়ার চেষ্টা করব, ইনশাআল্লাহ।
আমার দলের মাননীয় চেয়ারপারসন সাবেক সফল প্রধানমন্ত্রী কারান্তরীণ নেত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তারুণ্যের আইকন তারেক রহমান, সাবেক মন্ত্রী কক্সবাজারের রূপকার সালাহউদ্দিন আহমেদ, জেলা বিএনপি সভাপতি আমার পরম শ্রদ্ধেয় অগ্রজ সাবেক হুইপ শাহজাহান চৌধুরী ও জাতীয়তাবাদী পরিবারের জেলা-উপজেলা ও তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা রইলো।

সরওয়ার জাহান চৌধুরী
চেয়ারম্যান, উখিয়া উপজেলা পরিষদ
সভাপতি, বিএনপি, উখিয়া উপজেলা শাখা, কক্সবাজার।
sarwarjahanchy39@gmail.com

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •