মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্যানেলের সভাপতি এডভোকেট আ. জ.ম মঈনউদ্দিন (প্রাপ্ত ভোট-৩০৫) এবং সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল (প্রাপ্ত ভোট-৩০২) সহ এ প্যানেল থেকে ৭ জন নির্বাচিত হয়েছেন। সমিতির কার্যকরী পরিষদের ১৭ টি পদের মধ্যে এ প্যানেল থেকে অন্যান্য পদে বিজয়ীরা হচ্ছেন- সহ সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট সাইফুদ্দিন (প্রাপ্ত ভোট-২৭৩) পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট আরিফুল মোস্তফা (প্রাপ্ত ভোট-২৭৬), সদস্য এডভোকেট আমজাদ হোসেন (প্রাপ্ত ভোট-২৭৬), এডভোকেট আব্বাস উদ্দিন (প্রাপ্ত ভোট-২৭৩), এডভোকেট মোহাম্মদ বদিউল আলম সিকদার (প্রাপ্ত ভোট-২৭৩)। অন্যদিকে, বিএনপি-জামায়াত সসমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের মনোনীত মোস্তাক-হেলালী প্যানেল থেকে সিনিয়র সহ সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ ছাদেকউল্লাহ (প্রাপ্ত ভোট-২৮৪) সহ ১১ টি পদে জয়লাভ করেছেন। এ প্যানেল থেকে বিজয়ী অন্যান্যরা হলেন- সহ সভাপতি এডভোকেট হোসাইন আহামদ আনসারী (প্রাপ্ত ভোট-২৭৯), সহ সাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট ফিরোজুল আলম (প্রাপ্ত ভোট-২৯৪), সহ সাধারণ সম্পাদক (হিসাব) এডভোকেট আবদুর রহমান (প্রাপ্ত ভোট-২৭৭), আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ (প্রাপ্ত ভোট-২৮৮), নির্বাহী সদস্য এডভোকেট নুরুল মোর্শেদ আমিন (প্রাপ্ত ভোট-৩১৯), এডভোকেট এস.এম নুরুল ইসলাম (প্রাপ্ত ভোট-৩০৩), এডভোকেট সব্বির আহামদ (প্রাপ্ত ভোট-৩০৩), এডভোকেট মঈনুল আমিন ইমু (প্রাপ্ত ভোট-২৯২), এডভোকেট কলিমউল্লাহ মামুন (প্রাপ্ত ভোট-২৮৮) এবং এডভোকেট মিজানুর রহমান ভূট্টো (প্রাপ্ত ভোট-২৮৮)। সহ সাধারণ সম্পাদক পদে এডভোকেট আবদুর রহমান ও এডভোকেট এডভোকেট সাইফুদ্দিনের প্রাপ্ত ভোট ২৭৩ সমান হওয়ায় এ পদে নির্বাচন কমিশন কার্যকরী পরিষদের মেয়াদের ৬ মাস এবং এডভোকেট সাইফুদ্দিন শেষ ৬ মাস দায়িত্ব পালন করবেন।
শনিবার ২৩ ফেব্রুআরি অনুষ্ঠিত নির্বাচনে ৬০৩ জন ভোটারের মধ্যে দু’টি ভোট কেন্দ্রে মোট ৫৬৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তারমধ্যে-কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন কেন্দ্রে ৫১৭ এবং চকরিয়া কেন্দ্রে দু’জন নির্বাচন কমিশনারের ভোট সহ ভোটার তালিকার শতভাগ অর্থাৎ ৪৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। কক্সবাজার জেলা আইনজীবী সমিতি কেন্দ্রে ৩৭ টি ভোট কাস্ট হয়নি। প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এম.শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত দু’টি ভোট কেন্দ্রে উৎসব মুখর ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে বিরামহীন ভোট গ্রহন গ্রহন করা হয়। নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কো-অপ্ট করা হবে। সিনিয়র আইনজীবী এডভোকেট মুহাম্মদ শাহাজাহান প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী সহকারী প্রধান নির্বাচন কমিশনার-১, এডভোকেট নুর উল আলম, এডভোকেট ফরিদ আহামদ ও এডভোকেট সিরাজ উল্লাহ নির্বাচন কমিশনার হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে এবং সিনিয়র আইনজীবী এডভোকেট মোহাম্মদ বাকের সহকারী প্রধান নির্বাচন কমিশনার-২ ও এডভোকেট আবু ছিদ্দিক কমিশনার হিসাবে চকরিয়া উপজেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে নির্বাচনের দায়িত্ব পালন করছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •