নিজস্ব প্রতিবেদক:
গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) কেন্দ্রীয় কমিটির সভাপতি এ.এইচ.এম রেজাউল করিম তুহিন।
তিনি বলেন, সদাশয় সরকারের ঘোষিত ইশতেহার অনুযায়ী গ্রামকে শহরে রূপান্তরে তৃনমূল পর্যায়ে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম। ইউনিয়ন পরিষদকে বাদ দিয়ে সরকারের যে কোন উন্নয়ন মূলক কর্মকান্ড সম্ভব নয়। কেননা গ্রামীণ পর্যায়ে সিংহভাগ জনগোষ্ঠির প্রতিনিধিত্বকারী একমাত্র প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদ। এই প্রতিষ্ঠানে সরকারের এজেন্ডা বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ইউনিয়ন পরিষদ সচিবগণ। সচিবদের সার্বিক উন্নয়নে সব ধরণের সহযোগিতা দেয়া হবে।
বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) কক্সবাজার জেলার সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ.এইচ.এম রেজাউল করিম তুহিন এসব কথা বলেন।
কক্সবাজার জেলা কালেক্টরেট সহকারী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও সদ্য বিদায়ী সভাপতি শেখ হাবিবুর রহমান, কক্সবাজার জেলা সভাপতি মোঃ শিহাব উদ্দিন শিহাব।
বিশেষ অতিথির বক্তব্যে দেলোয়ার হোসেন বলেন, ইউনিয়ন পরিষদ সচিবদের কেন্দ্র ঘোষিত দাবী আদায়ে ও সংগঠনকে শক্তিশালী করণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
জেলা সাংগঠনিক সম্পাদক এম. নুরুল কাদের এর কোরআন তেলাওয়াত এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন কাদের এর সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন-সংগঠনের  কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন আহমদ, অবসরপ্রাপ্ত ইউনিয়ন পরিষদ সচিব এস. এম. ছুরুত আলম, রবীন্দ্র লাল দে, রশিদ আহমদ, বান্দরবান জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর আলম এবং কক্সবাজার জেলা শাখার বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিববৃন্দ।