কক্সবাজার জেলা আইনজীবী সমিতি নির্বাচন

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু

ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে।
শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৩ টা পর্যন্ত ভোট নেয়া হবে। একইভাবে চকরিয়া উপজেলা আইনজীবী সমিতি ভবনে পৃথক দুইটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। সেখানে কুতুবদিয়া ও চকরিয়ার আইনজীবীরা ভোট দিচ্ছে। বারের নিবন্ধিত ৬০৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এই ভোটে তরুণ ও নবীন ভোটারেরা একটি ফ্যাক্টর ভাবা হচ্ছে। উন্নয়নমুখি নেতৃত্ব নির্বাচনের প্রত্যাশা আইনজীবীদের। তবে সাধারণ আইনজীবীদের ধারণা, এবার দুই প্যানেলই যোগ্য ও উপযুক্ত প্রার্থী মনোনয়ন দিয়েছে। তাই লড়াই হবে খুব হাড্ডাহাড্ডি।
ভোটের দিন সকাল ৯ টার আগে থেকে বার ভবনের সামনে দুই প্যানেলের প্রার্থী ও সমর্থকেরা জড়ো হতে দেখা যায়। কোন ভোটার দেখলেই লিফলেট, প্রার্থীর ছবি সম্বলিত ভোটকার্ড ধরিয়ে দিচ্ছে তারা। দুই প্যানেলের সবাই জয়ের প্রত্যাশা নিয়ে কাজ করছে। তবে, দুই প্যানেলের ৩৪ প্রার্থী থেকে যোগ্য বিবেচিত ১৭ জন এক বছরের জন্য নির্বাচিত হবে।
তরুণ আইনজীবী মো. রেজাউল করিম রেজা বলেন, আমরা বার ও আইনজীবীদের উন্নয়নমুখি নেতৃত্ব নির্বাচন করব। রাজনৈতিক মতাদর্শের চেয়ে ব্যক্তিগত গ্রহণযোগ্যতাই সবার কাছে মূল বিবেচ্য।
নির্বাচনে ১৭ পদের বিপরীতে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে প্রার্থীরা হলেন-সভাপতি পদে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক দু’বারের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত জিপি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সিনিয়র সহসভাপতি পদে এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সহসভাপতি পদে এডভোকেট জাহাঙ্গীর আলম, সহসাধারণ সম্পাদক (সাধারণ) পদে এডভোকেট এস.এম শাহিনুল হক, সহসাধারণ সম্পাদক (হিসাব) পদে এডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন, পাঠাগার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে এডভোকেট আরিফুল মোস্তফা, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট শওকত বেলাল, ৯টি নির্বাহী সদস্য পদে এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট মাহবুবর রহমান, এডভোকেট মোহাম্মদ বদিউল আলম সিকদার, এডভোকেট মোহাম্মদ রফিক উদ্দিন, এডভোকেট আব্বাস উদ্দিন চৌধুরী, এডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরোজ, এডভোকেট মাহামুদুল হক, শহীদুল্লাহ্ ফরহাদ ও মোঃ মহিউদ্দিন।
জাতীয়তাবাদি আইনজীবী ঐক্যফ্রন্টের প্যানেলে রয়েছেন-সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা নারী ও শিশু দমন নির্যাতন দমন অবিভক্ত ট্রাইব্যুনালের প্রথম স্পেশাল পিপি এডভোকেট মোস্তাক আহামদ চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে সমিতির সাবেক সহসাধারণ সম্পাদক (হিসাব), সাবেক নির্বাহী সদস্য এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, সিনিয়র সহসভাপতি পদে এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহসভাপতি পদে এডভোকেট হোছাইন আহামদ আনসারী, সহসাধারণ সম্পাদক (সাধারণ) এডভোকেট ফিরোজুল আলম, সহসাধারণ সম্পাদক (হিসাব) পদে এডভোকেট আবদুর রহমান, পাঠাগার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ মাহবুবুল আলম টিপু, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পদাক পদে এডভোকেট আবদুর রশিদ, নির্বাহী সদস্য পদে এডভোকেট এস.এম নুরুল ইসলাম, এডভোকেট সব্বির আহামদ, এডভোকেট নুরুল মোর্শেদ আমিন, এডভোকেট ফারুক ইকবাল, এডভোকেট মোহাম্মদ গোলাম ফারুক খান, এডভোকেট মুহাম্মদ নুরুল ইসলাম, এডভোকেট মঈনুল আমিন, এডভোকেট মোহাম্মদ কলিম উল্লাহ ও এডভোকেট মিজানুর রহমান ভূট্টো।
নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কোঅপ্ট করা হবে।
নির্বাচনে সিনিয়র আইনজীবী এডভোকেট মুহাম্মদ শাহাজাহানকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়া এডভোকেট শ্যামল কান্তি চৌধুরী ও এডভোকেট মুহাম্মদ বাকের সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এডভোকেট নুর উল আলম, এডভোকেট আবু ছিদ্দিক, এডভোকেট ফরিদ আহামদ ও এডভোকেট সিরাজ উল্লাহ নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন।

সর্বশেষ সংবাদ

সেফহোমে ইয়াবা ডন সাইফুল!

চাচার সঙ্গে অনৈতিক মেলামেশা, নবজাতক হত্যায় তরুণী আটক

প্রেমঘটিত বিরোধেই খুন হলো চকরিয়ার স্কুলছাত্র আনাস !

বন্ধুসভার ঈদের জামা পেলো সুবিধাবঞ্চিত ২৬০ শিশু

চট্টগ্রামে তালিকাভূক্ত ছিনতাইকারী  অস্ত্র-গুলিসহ গ্রেফতার

মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে স্কুলছাত্রের মৃত্যু

বগুড়ায় ডাকসু ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ইফতার মাহফিল

বাজার মনিটরিং কি জানিনা !

শাহপরীরদ্বীপ জেটি থেকে অবৈধভাবে টাকা উত্তোলন করছে আওয়ামী লীগ নেতা সোনা আলী

কক্সবাজার আইন কলেজের শিক্ষার্থীদের সভা

১ লাখ ইয়াবার সাথে ৩লাখ টাকাসহ যুবক আটক: সিএনজি জব্দ

ডাভ ও ক্লিন শ্যাম্পুর বোতলে ইয়াবা, পাচারকালে দুইজন আটক

আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে লামায় পালিত হচ্ছে অর্ধদিবস হরতাল

‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধজাহাজ ডুবিয়ে দিতে পারি: ইরানের সেনা উপদেষ্টা

টেকনাফে গাঁজাসহ ২ মহিলা আটক

৬৫ দিন মাছ ধরা বন্ধ রেখে জনগণের পেটে লাথি মেরেছে সরকার

ভারতের লোকসভায় মুসলিম সাংসদ বেড়ে ২৭ জন

আছিফুল ইসলাম ফরিয়াদের মৃত্যুতে শোক সভা, দোয়া ও ইফতার মাহফিল

খামার বাড়ীতে যাওয়ার পথে বন্য হাতির আক্রমণ, মারা গেল উপজাতীয় ব্যক্তি