নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার সদরের ভারুয়াখালীতে চিহ্নিত সন্ত্রাসী ভাই গ্রুপের নেতৃত্বে স্কুল ছাত্র মো. সায়মনকে অপহরণের চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘঠেছে ভারুয়াখালী ইউনিয়নের ঘোনারপাড়া এলাকায়। এই নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করেছে। পরে অপহরণকারী ও সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে ভর্তি দেন।

গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ফেরার পথে দুপুর ২ টায় আনোর দোকানস্থ ভোলা সওদাগরের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। সে অত্র স্কুলের নবম শ্রেণীর ছাত্র। এই নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, অপহরণ চক্রের সদস্যরা হলেন এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা এলাকায় কাউকে পরোয়া করে না। তাদের বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। পূর্বশত্রুতার জের ধরে স্কুল ছাত্র মো. সায়মন বাড়ি ফেরার পথে পূর্ব থেকে ওঁৎ পেতে সন্ত্রাসীরা তাকে অপহরণের করার চেষ্টা করেছিলো। তার শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত-সহ হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারধর করে পালিয়ে যায়।

অপহরণকারী সন্ত্রাসীরা ও ভাই গ্রুপের অন্যতম সদস্য, একই এলাকার মৃত মোজাফফর আহমদের ছেলে মহিউদ্দীন, মো. শাহীন, মো. কফিল উদ্দীন, মো. ইমরান, মৃত লাল মিয়ার ছেলের মো. হেলাল উদ্দীন, মহিউদ্দীনের ছেলে মোহাম্মদ মনি।