চকরিয়া প্রতিনিধি

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে জনগনের মনোনীত নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ক্রীড়া সংগঠক শ্রমিকনেতা আলহাজ ফজলুল করিম সাঈদীর মনোনয়নপত্র বৈধ বিবেচিত হয়েছে। গতকাল বুধবার ২০ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এতে সকল কাগজপত্র পর্যালোচনা শেষে চেয়ারম্যান পদে অন্যতম হেভিওয়েট প্রার্থী ফজলুল করিম সাঈদীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা দেন রির্টানিং কর্মকর্তা বশির আহমেদ। মনোনয়নপত্র যাছাই-বাছাই শেষে রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে বের হওয়ার প্রাক্কালে আওয়ামীলীগের প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা ফজলুল করিম সাঈদী একসঙ্গে বিজয় চিহৃ দেখান সমর্থক ও শুভানুধ্যায়ীদেরকে। এরপর চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী এদিন সকালে ঢাকা থেকে কক্সবাজারে এসে পৌঁছালে চকরিয়া-পেকুয়া আসনের নবনির্বাচিত সংসদ সদস্য চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের সঙ্গে সাক্ষাত করেন। পরবর্তীতে এমপি জাফর আলমকে পা ছুঁেয় সালাম করে দোয়া নেন সাঈদী।

এরপর কক্সবাজার পৌরসভা মিলনায়তনে গিয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সঙ্গে সাক্ষাত করেন চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী। অনুরুপভাবে মেয়র মুজিবুর রহমানের পা ছুঁেয় সালাম করে তাঁর কাছ থেকে দোয়া নিলেন সাঈদী। এমপি আলহাজ জাফর আলম ও মেয়র মুজিবুর রহমানের কাছ থেকে দোয়া নিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী মাঠে নামার ঘোষনার দেন চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী। দুইজনের সঙ্গে সাক্ষাত ও কুশল বিনিময়ে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন জনগনের মনোনীত নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এরপর চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে দলের নেতাকর্মী ছাড়াও সমর্থন, সাধারণ ভোটার ও শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগনের মাঝে মিষ্টি বিতরণ শুরু হয়ে যায়। একে অপরকে মিষ্টিমুখ করে ১৮ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে ফজলুল করিম সাঈদীকে বিপুল ভোটে বিজয়ী করার শপথ নেন সর্বস্তরের কলাগাছ প্রেমি জনসাধারণ।

চেয়ারম্যান প্রার্থী আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, প্রিয় চকরিয়াবাসি আপনারা আমার জন্য দোয়া করুন। আপনারা সর্বশক্তিমান আল্লাহ পার্কের উপর ভরসা রাখুন: কোন ধরণের গুজবে কান দেবেন না। আমি আপনাদের সমর্থন দোয়া ও ভালোবাসায় বিজয়ের অভিষ্ট লক্ষ্যে এগিয়ে যাবো ইনশাল্লাহ। দলের নেতাকর্মী এবং জেগে উঠা চকরিয়া উপজেলার ধর্মবর্ণ নির্বিশেষে সকলের অনুপ্রেরণায় নির্বাচন করতে যাচ্ছি। উপজেলার সর্বস্তরের জনগন হচ্ছে আমার শক্তি। ইতোমধ্যে উত্তাল জনতা সেই ভালোবাসা আমাকে দিয়েছেন। ভোটের ময়দানে আমাকে নতুন স্বপ্ন দেখার জন্য সাহস দিয়েছেন। তাই জনগনের এই ভালোবাসা নিয়ে আমি আগামীতে এগিয়ে যেতে চাই।

তিনি চকরিয়াবাসির উদ্দেশ্যে বলেছেন, আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীক দিলেও দলের সবাইকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সুযোগ দিয়েছে। দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি ইতোমধ্যে বিষয়টি গণমাধ্যমে পরিস্কার করে বলেছেন। সুতারাং এখানে কেউ ভয়ভীতি দেখাতে পারবেনা। তাই বললো সংগ্রামী চকরিয়াবাসি আপনারা দলমত নির্বিশেষে ভয়-ভীতির উর্ধ্বে উঠে আমার প্রতীকে ভোট দেয়ার জন্য কেন্দ্রে যাবেন। আমি আপনাদের কাছে সম্মান ভিক্ষা চাই।