মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

বিশেষ প্রতিবেদক:

জেলার অন্যান্য স্থানের ন্যায় দ্বীপ উপজেলা মহেশখালীতেও বইতে শুরু করেছে উপজেলা নির্বাচনের হাওয়া। তৃতীয় ধাপে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে পারে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচন। আর তাই যেন সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ-মহিলা প্রার্থীরা ভোটের মাঠে নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রথম বারের মত এবার শুধুমাত্র চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে এই নির্বাচন। চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকার মাঝি হতে নবীণ-প্রবীণ মিলিয়ে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা নানাভাবে কেন্দ্র থেকে শুরু করে জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের কাছে তদবির চালিয়ে গেলেও কোন খবর নেই সংসদের বিরোধী দল জাতীয় পার্টি, দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীদের। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তথা নৌকা প্রতীক চেয়ে উপজেলার ডজন খানেক নবীণ-প্রবীণ মিশ্রিত আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা বিভিন্নভাবে প্রচারণা এবং তদবির চালিয়ে গেলেও আলোচনায় রয়েছেন হাতেগোনা কয়েকজন।

এরা হলেন- বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন ইব্রাহিম, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা যুবলীগের একাংশের নেতৃত্ব দানকারী আওয়ামী পরিবারের সন্তান মোস্তফা আনোয়ার চৌধুরী ও মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছমি উদ্দিন।

এই তিন জনের মধ্যেও চলছে নানা সমীকরণ। কেউ বয়সের কারণে, কেউ দুর্নীতি মামলা আবার কেউ বিএনপি ঘরনার নেতাদের আত্মীয় হওয়ায় নানা সমালোচনার মুখে পড়েছেন উল্লেখিত তিন জন ছাড়াও আরো অনেকেই। এদিকে মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছমিউদ্দিন মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে জায়গা অধিগ্রহণে অনিয়ম ও দুর্নীতি মামলায় আসামী হয়ে কারাবরণ করে জামিনে মুক্তি পেয়েছেন। তাছাড়া বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন ইব্রাহিমের বয়সের তারতাম্য বিবেচনায় তিনি জনগণকে চাহিদা মোতাবেক সেবা দিতে পারেননি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে নিজেদের প্রচারণা নিজেরাই চালিয়ে যাচ্ছেন। তবে তাদের প্রচারণা কিংবা জনপ্রিয়তা মাঠে নাই।

অন্যদিকে সব মিলিয়ে ক্লীন ইমেজের তরুণ রাজনীতিবিদ ও উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে প্রিয় ব্যক্তিত্ব হিসেবে মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন মোস্তফা আনোয়ার চৌধুরী। তাছাড়া মোস্তফা আনোয়ার চৌধুরীর পিতা হচ্ছেন উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আনোয়ার পাশা চৌধুরী। তিনি উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের প্রতিটি প্রান্তের সাধারণ মানুষের মাঝে একজন গ্রহণযোগ্য তরুণ হিসাবে লোকমুখে শুনা যাচ্ছে। তাই এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তাকে নৌকার মনোনয়ন দেয়ারও দাবী তুলেছেন অনেকে।

চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশি উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক তারুণ্যের প্রতীক মোস্তফা আনোয়ার চৌধুরী বলেন- ছোটকাল থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। পরে যুবলীগ ও উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করে যাচ্ছি। পাশাপাশি উপজেলার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্যও কাজ করছি। গরীব-দু:খি মানুষের পাশে দাঁড়িয়েছি সব সময়। তাই সব বিবেচনা করে যদি প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আমাকে নৌকার মনোনয়ন দেন তাহলে বিজয়ী হয়ে এসে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজকে আরো ত্বরান্বিত করবো। তবে মহেশখালী আওয়ামীলীগ ও কর্মী-সমর্থকদের কথা হচ্ছে যেই নৌকার মনোনয়ন পাবে তাকেই বিপুল ভোটের মাধ্যমে জয়ী করে শেখ হাসিনাকে মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান উপহার দেয়া হবে।

সর্বশেষ সংবাদ

কীর্তি মানের মৃত্যু নেই…

স্ত্রীর সাথে যৌন মিলনের ছবি ফেসবুকে দিলেন পুলিশ সদস্য

দেখুন আলিম দারের যে আউট নিয়ে বিশ্বজুড়ে সমালোচনার ঝড়

বগুড়া-৬ আসনে বিএনপি প্রার্থী সিরাজ নির্বাচিত

প্রসূতি মায়ের অপ্রয়োজনীয় সিজার বন্ধের নির্দেশনা চেয়ে রিট

এড. আমজাদের তৃতীয় নামাজে জানাজায় শোকার্ত জনতার ঢল, দাফন সম্পন্ন,

টেকনাফে ৪টি অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ অস্ত্রপাচারকারী আটক

আইনজীবী সমিতির পুরাতন ভবনের দেয়াল পড়ে এক শ্রমিক নিহত

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা (পর্ব-অষ্টম)

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মানবপাচারকারী নিহত

‘জঙ্গিরা নিজেদের স্বার্থে তরুণদের বেহেশতের স্বপ্ন দেখায়’

চট্টগ্রামে পুলিশের স্ত্রী নারী কনস্টেলের ঝুলন্ত লাশ উদ্ধার

মালুমঘাট স্টেডিয়ামে আন্ত:স্কুল ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান সাঈদী

তামাক চাষ বন্ধে সরকারকে আহবান জানাচ্ছি

ভাইস চেয়ারম্যান ছুট্টোকে প্যানেল চেয়ারম্যান পদে ১৫ চেয়ারম্যানের সমর্থন

তীব্র ভাঙ্গনের মুখে বাঁকখালী নদী আতংকে হাজারো মানুষ

মহেশখালীর মাতারবাড়ীতে ইয়াবাসহ মহিলা গ্রেপ্তার

উখিয়ায় দামী ব্রান্ডের ভেজাল পণ্য তৈরির কারখানার সন্ধান

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রত্যাশিত জয়

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১৩