মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

বিশেষ প্রতিবেদক:

জেলার অন্যান্য স্থানের ন্যায় দ্বীপ উপজেলা মহেশখালীতেও বইতে শুরু করেছে উপজেলা নির্বাচনের হাওয়া। তৃতীয় ধাপে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে পারে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচন। আর তাই যেন সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ-মহিলা প্রার্থীরা ভোটের মাঠে নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রথম বারের মত এবার শুধুমাত্র চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে এই নির্বাচন। চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকার মাঝি হতে নবীণ-প্রবীণ মিলিয়ে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা নানাভাবে কেন্দ্র থেকে শুরু করে জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের কাছে তদবির চালিয়ে গেলেও কোন খবর নেই সংসদের বিরোধী দল জাতীয় পার্টি, দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থীদের। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তথা নৌকা প্রতীক চেয়ে উপজেলার ডজন খানেক নবীণ-প্রবীণ মিশ্রিত আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা বিভিন্নভাবে প্রচারণা এবং তদবির চালিয়ে গেলেও আলোচনায় রয়েছেন হাতেগোনা কয়েকজন।

এরা হলেন- বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন ইব্রাহিম, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও উপজেলা যুবলীগের একাংশের নেতৃত্ব দানকারী আওয়ামী পরিবারের সন্তান মোস্তফা আনোয়ার চৌধুরী ও মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছমি উদ্দিন।

এই তিন জনের মধ্যেও চলছে নানা সমীকরণ। কেউ বয়সের কারণে, কেউ দুর্নীতি মামলা আবার কেউ বিএনপি ঘরনার নেতাদের আত্মীয় হওয়ায় নানা সমালোচনার মুখে পড়েছেন উল্লেখিত তিন জন ছাড়াও আরো অনেকেই। এদিকে মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছমিউদ্দিন মাতারবাড়ি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পে জায়গা অধিগ্রহণে অনিয়ম ও দুর্নীতি মামলায় আসামী হয়ে কারাবরণ করে জামিনে মুক্তি পেয়েছেন। তাছাড়া বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন ইব্রাহিমের বয়সের তারতাম্য বিবেচনায় তিনি জনগণকে চাহিদা মোতাবেক সেবা দিতে পারেননি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে নিজেদের প্রচারণা নিজেরাই চালিয়ে যাচ্ছেন। তবে তাদের প্রচারণা কিংবা জনপ্রিয়তা মাঠে নাই।

অন্যদিকে সব মিলিয়ে ক্লীন ইমেজের তরুণ রাজনীতিবিদ ও উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে প্রিয় ব্যক্তিত্ব হিসেবে মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন মোস্তফা আনোয়ার চৌধুরী। তাছাড়া মোস্তফা আনোয়ার চৌধুরীর পিতা হচ্ছেন উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি আনোয়ার পাশা চৌধুরী। তিনি উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের প্রতিটি প্রান্তের সাধারণ মানুষের মাঝে একজন গ্রহণযোগ্য তরুণ হিসাবে লোকমুখে শুনা যাচ্ছে। তাই এবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তাকে নৌকার মনোনয়ন দেয়ারও দাবী তুলেছেন অনেকে।

চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশি উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক তারুণ্যের প্রতীক মোস্তফা আনোয়ার চৌধুরী বলেন- ছোটকাল থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম। পরে যুবলীগ ও উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করে যাচ্ছি। পাশাপাশি উপজেলার সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্যও কাজ করছি। গরীব-দু:খি মানুষের পাশে দাঁড়িয়েছি সব সময়। তাই সব বিবেচনা করে যদি প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আমাকে নৌকার মনোনয়ন দেন তাহলে বিজয়ী হয়ে এসে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজকে আরো ত্বরান্বিত করবো। তবে মহেশখালী আওয়ামীলীগ ও কর্মী-সমর্থকদের কথা হচ্ছে যেই নৌকার মনোনয়ন পাবে তাকেই বিপুল ভোটের মাধ্যমে জয়ী করে শেখ হাসিনাকে মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান উপহার দেয়া হবে।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে বাংলাদেশ মিয়ানমার চীন

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাঁকে ৪৫ হাজার টাকা জরিমানা

বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেয়ার অভিযোগ উখিয়া স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে

চকরিয়ায় আওয়ামী লীগের কাউন্সিলর তালিকা নিয়ে অভিযোগ

চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়

এমপি কমলের গণসংবর্ধনা ২০ সেপ্টেম্বর

তৈয়ব উল্লাহ চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

ইসলামাবাদে ঐক্য পরিষদের উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা সংস্কার

আব্দুল হান্নানের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের শোক

Two Rohingya detained along with 210 Myanmar SIM card

রামুতে ৪ হাজার ফলজ ও বনজ চারা বিতরণ করেছে মৈত্রী’০২

এমপি কমল লন্ডন থেকে দেশে ফিরেছেন

লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের নব নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষক ষড়যন্ত্রের শিকার

আল্লামা শেখ সোলাইমানের জানাজায় শোকাহতদের ঢল

জাতীয় ওয়ায়েজীন পরিষদ বাংলাদেশ কক্সবাজার জেলা কাউন্সিল অনুষ্ঠিত

পিপি নির্বাচিত হওয়ায় এড. ফরিদুল আলমকে জেলা ছাত্রলীগের অভিনন্দন

চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রস্তুতি সভা

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে কক্সবাজার পৌরসভা দলের জার্সি উন্মোচন

বুধবার জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা

সেন্টমার্টিনে চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন