এম. বশির উল্লাহ, মহেশখালী:

মহেশখালী উপজেলার মাতারবাড়িতে গত ৯ জানুয়ারি স্থানীয় হাইস্কুল মাঠে সন্ধ্যায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বহু মামলার পলাতক আসামী বিএনপির ক্যাডার বদর উদ্দিনের নেতৃত্বে একদল অস্ত্রধারী পিটিয়ে হত্যা করে মাতারবাড়ির ১নং ওর্য়াড যুবলীগের সহ সভাপতি হেলাল উদ্দিনকে (৩১) ।

ঘটনার দেড় মাস পরেও গ্রেফতার হয়নি হত্যকান্ডের মুল হুতা বিএনপির ক্যাডার ১৪মামলার পলাতক আসামী বদর উদ্দিন । সম্প্রতি তিনি সহ মামলার মুল আসামীরা জামিনে বেরিয়ে এসে নিহত হেলাল উদ্দিনের স্ত্রী মামলার বাদী শারমিন আক্তারকে এলাকা ছাড়া করতে হুমকি দিয়ে যাচ্ছে। দ্রুত মামলা তুলে না নিলে হত্যার হুমকি ও তার শিশু পুত্রদের অপহরণ করা হবে বলেও তারা প্রতিনিয়ত বলে যাচ্ছে। এবিষয় নিয়ে শারমিন গত ১০ ফেব্রুয়ারি মহেশখালী থানায় আসামীদের বিরুদ্ধে একটি সাধারন ডাইরি দায়ের করেন ,যাহার নং ৪৫০/১৯ ইং।

এদিকে হেলাল উদ্দিন খুন হওয়ার দেড় মাস পার হয়ে গেলেও কোন ধরনের পুলিশের ভুমিকা নেই আসামী গ্রেফতারে। ফলে আসামীরা আদালত থেকে খন্ড কালিন জামিন নিয়ে মামলার বাদীকে হুমকি দিয়ে যাচ্ছে দিনের পর দিন।

স্থানীয়রা জানান, সন্ত্রাসী বদর উদ্দিনের অত্যাচারে অনেক নিরীহ মানুষ এলাকা ত্যাগ করেছে। তার নির্যাতন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মানুষ খুন করার পরও কিভাবে এলাকায় এসে আবারো মানুষের দোকান ঘর দখল ও মামলার বাদীকে হুমকি দিতে পারে তা নিয়ে বিস্ময় চলছে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুর রউফ জানান, বর্তমান সরকারের আমলে কি ভাবে বিএনপির এক জন ক্যাডার হয়ে যুবলীগ নেতাকে হত্যার পরও এলাকায় ঠিকে আছে এটা আমাদের আওয়ামী পরিবারের জন্য লজ্জাজনক, হত্যা, ডাকাতিসহ তার বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। অপরাাধীকে দ্রুত গ্রেফতার করার জোর দাবী জানাচ্ছি প্রশাসনের নিকট।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, মামলা দায়ের করার পর আমরা চেষ্টা করছি দ্রুত আসামীদের গ্রেফতার করতে। কোন ধরনের সন্ত্রাসীদের ছাড় নয়। আসামীদের ধরতে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন।