শাহেদ মিজান, সিবিএন:

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ মোঃ জাফর আলম (২৬) নামে ইয়াবাকারবারী এক রোহিঙ্গা নিহত হয়েছে। ২০ ফেব্রুয়ারি ভোররাত সাড়ে ৪টার দিকে সাবরাং ইউপিস্থ ৫নম্বর সুইচ গেইট এলাকায় এই ঘটনা ঘটে। নিহত রোহিঙ্গা যুবক নোয়াপাড়া মুছনী ২৬নং ক্যাম্পের এ ব্লকের বাসিন্দা দীন মোহাম্মাদেও পুত্র। টেকনাফ-২ বিজিবির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এই তথ্য জানা গেছে।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদজামান চৌধুরী জানান, ১৯ জানুয়ারি সন্ধ্যায় রোহিঙ্গা যুবক জাফর আলমকে আটক করা হয়। তার দেয়া তথ্যে জানা যায়, ভোররাতে বিপুল পরিমাণ ইয়াবা সাবরাং ইউপিস্থ ৫নম্বর সুইচ গেইট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের এর নায়েক সুবেদার মোঃ তোফাজ্জল হোসেন এর নেতৃত্বে একটি টহলদল ওই স্থানে গিয়ে ওৎপেতে থাকে। আনুমানিক সাড়ে ৪টার দিকে ৫ নং সুইচ গেইট সংলগ্ন খাল দিয়ে একদল ব্যক্তিকে উঠতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। তা টের পেয়ে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে চোরাকারবারীর টহলদলের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে। এতে বিজিবি’র টহলদলের দুইজন সদস্য আহত হয়। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে অন্তত ২০-২৫ রাউন্ড পাল্টা গুলি বর্ষন করে। গোলাগুলি থামার পার্শ্ববর্তী এলাকা কেওড়া বাগান থেকে জাফর আলমের মৃতদেহ পাওয়া যায়। এসময় ৫ হাজার ইয়াবা একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

আহত বিজিবি সদস্যরা টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বর্তমানে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানানো হয়েছে।