জে.জাহেদ, চট্টগ্রাম :

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর মাদক বিরোধী অভিযানে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ৩০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এ সময় দুই মাদক ব্যবসায়ীকে আটক ও ১টি কাভার্টভ্যান গাড়ি জব্দ করে ডিবি পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মঈনুল ইসলাম।

আটককৃতরা হলেন মোহাম্মদ শাহজালাল (২৬) কক্সবাজার জেলার রামু থানার চাকমারকুল গ্রামের মো. অছিয়র রহমান এর পুত্র ও সাইফুল (২০) সে থানার তেচ্ছিপুল গ্রামের শিকদার বাড়ির মো. ইসহাকের পুত্র বলে পুলিশ জানায়।

চট্টগ্রাম মহানগর ডিবি পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার) মোহাম্মদ মঈনুল ইসলামের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শহরের ফিরিঙ্গীবাজার ব্রীজঘাটস্ত রফিক স্টোরের সামনে থেকে (ফেনী-ট-১১-০৩২২) সন্দেহজনক ১টি কাভার্টভ্যান থামিয়ে তল্লাশি চালিয়ে দুইজনকে আটক করে ডিবি পুলিশ।

পরে দেহ তল্লাশী করে তাদের হেফাজতে থাকা কাভার্টভ্যানের পিছনে বামপাশের চেসিসের ভিতর বিশেষ কায়দায় রক্ষিত ১৫টি প্যাকেট হতে ৩০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা বলে প্রাথমিক ভাবে ধারাণা করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে ধৃত দুই আসামি জানায়, উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট পরস্পর যোগসাজেসে পলাতক আসামী মো. হালিম ও মো. হারুন এর কাছ থেকে উচ্চ দামে বিক্রয় করার উদ্দ্যেশে কিনে আনেন বলে তথ্য দেন।

আটককৃতদের এই ইয়াবা উদ্ধারের ঘটনায় উল্লেখিত দুজনকে গ্রেফতার দেখিয়ে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে মামলা করে মহানগর ডিবি পুলিশ।