সোয়েব সাঈদ, রামু :

দেশের বরেণ্য ইসলামী শিক্ষাবিদ, বিদগ্ধ লেখক ও গবেষক, মাসিক আত- তাওহীদ সম্পাদক ড. আ. ফ. ম খালিদ হোসেন বলেছেন, ব্যক্তির চরিত্র যদি সৎ না হয় তাকে যে পদে যে দায়িত্বে নিয়োজিত করা হো না কেন তিনি দুর্নীতির আশ্রয় নেবেন। খোদাভীতি চরিত্র গঠনের নিয়ামক শক্তি। তেমনই খোদাভীতিসম্পন্ন আদর্শ মানুষ গড়তে নূরানী শিক্ষাধারার গুরুত্ব অনস্বীকার্য। তাই পবিত্র এ শিক্ষা বিপ্লব ছড়িয়ে দিতে হবে সর্বত্র।

তিনি রামু লম্বরীপাড়ার সর্বপ্রথম নূরানী শিক্ষাকেন্দ্র দারুল কুরআন নূরানী একাডেমীর দ্বিতীয় বার্ষিক সভা ও ইসলামী শিক্ষা প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

১৮ ফেব্রুয়ারি, সোমবার অনুষ্ঠিত দিনব্যাপী এ সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের পরিচালক মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। সভায় বিশেষ বক্তা হিসেবে তাকরীর করেন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা মুফতি হুমায়ুন কবির খালভী, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল খালেক কওছর, টেকনাফ ইসলামিয়া আজিজুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হাফেজ রিদওয়ানুল কাদির, রাজারকুল জামালুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা জসিম উদ্দীন, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা এজাজুল করিম শফি, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি দেলাওয়ার হোসাইন।

এলাকার প্রবীণ আলেম মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, লিংকরোড মাশরাফিয়া তাহফিজুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, গবেষক আলেম মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা মুহাম্মদ হাসান, কক্সবাজার দারুল কুরআন কমপ্লেক্সের মাওলানা কারী আশরাফুল মতিন মুহাম্মদ আছেম, লম্বরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমান, তরুণ লেখক মাওলানা হাফেজ সাইফুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইকরামুল হক, রামু ইকরা মডেল একাডেমির পরিচালক মাওলানা আব্দুল মান্নান, কাউয়ারখোপ ইসলামিয়া তাজবিদুল কুরআন মাদ্রাসার মাওলানা আতাউল্লাহ, রামু হোসাইনিয়া দারুচ্ছালাম মাদ্রাসার পরিচালক মাওলানা কারী শামসুল আলম।

বার্ষিক সভা উপলক্ষে নূরানী একাডেমী ও সহজ কুরআন শিক্ষাকেন্দ্রের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে ইসলামী শিক্ষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। সভায় কোমলমতি ছাত্র-ছাত্রীদের আরবী, বাংলা, ইংরেজী হস্তলিপি প্রদর্শনী দেখে আগত অতিথিবৃন্দ অভিভূত হন।

এলাকার শিক্ষানুরাগী যুবসমাজ ও ধর্মপ্রাণ জনতার আন্তরিক অংশগ্রহনে অনুষ্ঠিত এ দ্বীনি মাহফিল মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাতের মধ্যদিয়ে সম্পন্ন হয়।