মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান)
লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ইসমাইল স্মরণে লামায় শোকসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) দুপুরে লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজের ২য় তলায় হলরুমে শোকসভা করে লামা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।
শোক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, বান্দরবান জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মার্মা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মূসা ফারুকি, ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, জালাল উদ্দিন, মো. জসিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা মঞ্জুরুল কাদের, প্রয়াত আলহাজ্ব মো. ইসমাইল এর ছোট ভাই ও উপজেলা তাঁতী লীগের সভাপতি মো. নাছির উদ্দিন সহ প্রমূখ।
স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা কান্নায় ভেঙ্গে পড়েন। আলহাজ্ব মো. ইসমাইল এর মৃত্যুতে লামা উপজেলা আওয়ামীলীগ তথা বান্দরবানের রাজনীতিতে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে তার পূরণ নয় বলে মন্তব্য করেন বক্তারা। উপস্থিত সকলে তাঁর শোকসন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং ইসমাইল এর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন থেকে শিক্ষা নিয়ে দেশের জন্য কাজ করতে বলেন।
এদিকে সোমবার দুপুরে লামা পৌরসভার উদ্যোগে ইসমাইল স্বরণে পৌরসভা মিলনায়তনে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, আলেম সমাজের প্রতিনিধি ও প্রয়াত আলহাজ্ব মো. ইসমাইল এর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল গত শুক্রবার (১৫ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৮টায় লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজের ২য় তলায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে প্রস্তুতিমূলক মিটিংয়ে তিনি স্ট্রোক করেন। দ্রুত তাকে লামা হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়। অবস্থার আরো অবনতি হলে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে কক্সবাজারের চকরিয়ায় জমজম হাসপাতালে তার মৃত্যু হয়।