নিজস্ব প্রতিবেদক:
অভিযানের স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। ১৯ ফেব্রুয়ারী সকাল ১০ থেকে দুপুর ৩ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের মোহাজেরপাড়া এবং গোলদিঘীর পাড় এলাকায় এই অভিযান চালানো হয়।

অভিযানে ইমারত নির্মাণ আইন, ১৯৫২ অমান্য করে অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় মোহাজেরপাড়া এলাকায় সীমা পাল, দীপ্তি দাশের ভবনের ২য় তলার কলাম ভেঙ্গে দেয়া হয়। একই সাথে উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক ২৫হাজার টাকা জরিমানা করা হয় এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অপরদিকে অনুমোদনের ব্যত্যয় ঘটিয়ে নিচতলার পার্কিং স্পেসে দোকান নির্মাণ করায় ও সেটব্যাক ঠিক না রাখায় গোলদিঘীর উত্তরপাড় এলাকায় বুলু বিকাশ দাশ এবং গোলদিঘীর পূর্বপাড় এলাকায় হরিসাধন পালকে ৫০ হাজার টাকা করে মোট ১ টাকা জরিমানা করা হয় এবং ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্‌ড অফিসার এবং উপসহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।