রাঙামাটিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯৩ প্রার্থী

॥ আলমগীর মানিক ॥

১৮ই মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৩৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন বলে জানাগেছে। সোমবার উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় ও রাঙামাটি জেলা নির্বাচন অফিসে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা নির্বাচন কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, চেয়ারম্যান পদে রাঙামাটি সদরে বর্তমান চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা (জেএসএস) ও মো. শহীদুজ্জামান মহসীন রোমান (আ’লীগ), বাঘাইছড়িতে সুদর্শন চাকমা (জেএসএস, এমএন লারমা), বড়ঋষি চাকমা (জেএসএস, সন্তু লারমা) ও পূর্ব রঞ্জন চাকমা (জেএসএস, সন্তু লারমা), লংগদুতে আবদুল বারেক সরকার (আ’লীগ), আবদুর রহিম (স্বতন্ত্র), ফয়েজুল আজিম (স্বতন্ত্র), নানিয়ারচরে প্রগতি চাকমা (জেএসএস, এমএন লারমা), রুপম চাকমা (জেএসএস, এমএন লারমা), পঞ্চানন চাকমা (স্বতন্ত্র), জ্ঞান রঞ্জন চাকমা (স্বতন্ত্র), বিনয় কৃঞ্চ চাকমা (স্বতন্ত্র) ও জান্তিনা চাকমা (স্বতন্ত্র), কাউখালীতে অর্জুন মনি চাকমা (স্বতন্ত্র), তুহিন চাকমা (স্বতন্ত্র) ও শামসুদ্দোহা চৌধুরী (আ’লীগ), রাজস্থলীতে উবা চ মারমা (আ’লীগ) ও শাক্যমিত্র তঞ্চঙ্গ্যা (স্বতন্ত্র), কাপ্তাইয়ে মোঃ মফিজুল হক (আ’লীগ), বরকলে বিধান চাকমা (জেএসএস, সন্তু লারমা) ও সবির কুমার চাকমা (আ’লীগ), জুরাছড়িতে রুপ কুমার চাকমা (আ’লীগ) ও সুরেশ কুমার চাকমা (জেএসএস, সন্তু লারমা) এবং বিলাইছড়িতে বীরোত্তম তঞ্চঙ্গ্যা (জেএসএস, সন্তু লারমা) ও জয়সেন তঞ্চঙ্গ্যা (আ’লীগ) মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, রাঙামাটি সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অনুপম চাকমা, দুর্গেস্বর চাকমা ও সাংবাদিক মোহাম্মদ সোলায়মান। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রিতা চাকমা ও স্বতন্ত্র প্রার্থী নাসরিন ইসলাম।

কাউখালী উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মংসুইউ চৌধুরী, অংপ্রু মারমা, শান্তি ময় চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান এ্যানি চাকমা, জান্নাতুল ফেরদৌস, নিংমাউ মারমা।

রাজস্থলী উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শ্রী হারাধন কর্মকার, অংনুচিং মার্মা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উচসিন মারমা ও রাজু আক্তার।

বাঘাইছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিপন চাক্মা, অমর শান্তি চাকমা, বিল্টু চাকমা, মোঃ আবুল কাইয়ুম, মোঃ আনোয়ার হোসেন, সমীরন চাক্মা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাগরিকা চাক্মা, সমিতা চাকমা।

বরকল উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোঃ লোকমান হোসেন, শ্যাম রতন চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাখী চাকমা, সুচরিতা চাকমা।

লংগদু উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মোঃ আবু বককর ছিদ্দিক, মোঃ আবু বক্কর ছিদ্দিক মামুন, মোঃ শাজেদুর রহমান, এস এম হায়দার আলী, মোঃ রকিব হোসেন, মোাঃ ইমাম হোসেন, সরোয়ার হোসেন, সুচিত্র কুমার চাক্মা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনোয়ারা বেগম, ফাতেমা জিন্নাহ, নুর জাহান বেগম, মোছা: মমতাজ, জ্ঞানপ্রভা চাকমা।

বিলাইছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অংশেপ্রু মারমা, রবিন তঞ্চঙ্গ্যা, সোনালাল তঞ্চঙ্গ্যা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উৎপলা চাকমা, ময়না চাকমা, সুদিপ্তা তঞ্চঙ্গ্যা।

কাপ্তাই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অংলাচিং মারমা, মোঃ আলম, মোঃ নাছির উদ্দিন, সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উমেচিং মারমা, নুর নাহার বেগম, ফারহানা আহমেদ, মনোয়ারা জাহান।

জুরাছড়ি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিটন চাকমা ও শ্যামল কান্তি চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আল্পনা চাকমা ও জ্যোৎস্না তালুকদার।

নানিয়ারচর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোঃ নুর জামাল হাওলাদার, যুগান্ত চাকমা (সেন্টু), রন বিকাশ চাকমা, সুজিত তালুকদার। মহিলা ভাইস চেয়ারমান পদে আসমা আক্তার, কোয়ালিটি চাকমা, প্রমিকা চাকমা, শিরিনা বেগম।

আগামী ২০ ফেব্রুয়ারী মনোণয়নপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষ থেকে ৮ উপজেলায় প্রার্থী দিলেও বাঘাইছড়ি ও নানিয়ারচর উপজেলায় প্রার্থী দেয়নি দলটি। এছাড়া কাপ্তাই উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী ছাড়া কেউ মনোনয়নপত্র দাখিল না করায় সম্পূর্ন বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন, ওই উপজেলার আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী মো. মফিজুল হক।

সর্বশেষ সংবাদ

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬৩ হাজার প্রবাসী আটক

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করতে নুরের আপত্তি

জিএম কাদের আউট, রওশন ইন

Two Rohingya rescued from Bhola

প্রতিবাদ

সদর থানা পুলিশের অভিযানে নারী নির্যাতন মামলার আসামিসহ ৩ জন গ্রেফতার

শিক্ষা বিস্তার ও সমাজ সেবার মাধ্যমে মানুষ অমর হয়ে থাকেন -ড. আব্দুল করিম

মরিচ্যার আমির হামজা সিকদারের মৃত্যু, উখিয়া বিএনপির শোক

জাটকা নিধন বন্ধ হলে সুদিন ফিরবে ইলিশের -ড. মো. জুলফিকার আলী

বিলাইছড়ি আ:লীগ নেতা সুরেশ হত্যা মামলার আসামী আশীষ আটক

কে হাসবে বিজয়ের হাসি?

কেউ ব্যালট ছিনতাই বা নির্বাচনী কাজে বাধা দিলে তাদের হাত গুড়িয়ে দেয়া হবে : মহেশখালীতে এসপি

শিক্ষার্থীদের শারীরিক শাস্তি

৬০ কোটি ব্যবহারকারীর পাসওয়ার্ড ফাঁস!