বার্তা পরিবেশকঃ

এনজিও সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক কর্মকর্তার ধর্ষণ চেষ্টা’ শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার নিউজ ডটকম, পরিবর্তন ডটকম, ডিবিডি নিউজ ডটকম, কক্সবাজার নিউজ, স্বদেশ বাংলা ডটকমসহ বিভিন্ন অনলাইনে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে।

উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এই সংবাদটি মিথ্যা বানোয়াট ও পুরোটা উর্দ্দেশ্য প্রনোদিত। কারণ অপরাধী চক্রটি আমার সততাকে প্রশ্নবিদ্ধ করার জন্য জাতির বিবেক সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্য দিয়ে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উখিয়া উপজেলার ৫ ইউনিয়নের ১১হাজার পরিবার নিয়ে বাস্তবায়নাধীন খাদ্য নিরাপত্তা ও পুষ্টিমান উন্নয়ন প্রকল্পের কার্যক্রমকে বাধাগ্রস্ত করার জন্য মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

প্রকৃত ঘটনা হচ্ছে, গত ৮ ফেব্রুয়ারি রত্নাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেঘনা দলের ক্যাশিয়ার জাহেদা বেগম ডাব্লিউ এফপির হটলাইন নাম্বার ও ডাব্লিউ এফপির প্রতিনিধি মাকসুদুল কবির আযাদের কাছে অভিযোগ করেন যে, পলি মার্মার দায়িত্বপ্রাপ্ত দলে হামিদা আক্তার নিহা সহ (যদিও সেটা তার দায়িত্বপ্রাপ্ত এলাকা নয়) দলের কাপড় চুরির অপবাদ দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং চুর অপবাদ দেয়, পরে অভিযোগ পেয়ে ডাব্লিউ এফপি প্রোটেকশন টিমের মিঃ জন ক্রুস সত্যতা যাচাইয়ের জন্য জাহেদা বেগমের বাড়ি ও উপকারভোগীদের এলাকা তদন্ত করে ঘটনার সত্যতা প্রমাণ পাওয়ায় অভিযুক্ত উভয়কে রত্না পালং ইউনিয়ন থেকে অন্য ইউনিয়নে বদলীর জন্য পরামর্শ দেন।

এবং তারই প্রেক্ষিতে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিকের সিনিয়র ম্যানেজমেন্ট অভিযুক্ত কর্মীদের কর্ম এলাকা পরিবর্তন প্রসঙ্গে চিঠি ইস্যু করেন। অভিযুক্ত পলি মার্মা ও হামিদা আক্তার নিহা আমার অধীনস্হ কর্মী হওয়ায় সন্দেহের বশীভূত হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট কল্প কাহিনী বানিয়ে কথিত ধর্ষণ চেষ্টার অভিযোগ তুলে যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। যার কোনো সত্যতা নাই। তারা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে লিপ্ত হয়।

অভিযুক্তদের কর্ম এলাকা পরিবর্তন প্রসঙ্গে দেয়া নোটিশ
আমার বিরুদ্ধে প্রকাশিত সংবাদটিতে সত্য বলে কোনো তথ্য নেই। আমাদের চলমান কাজকে বাধাগ্রস্ত ও প্রশ্নবিদ্ধ করার জন্য ঘৃন্য অপচেষ্টার অংশ হিসাবে আমাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে বলে আমার নিকট প্রতীয়মান হওয়ায় প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী
মোহাম্মদ সেলিম উল্লাহ
উপজেলা প্লানিং মনিটরিং ইম্পিলিমেন্টশন অফিসার
ইএফএসএন প্রকল্প
রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)
উখিয়া, কক্সবাজার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •