নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার পৌরসভার ১ নং ওয়ার্ড পূর্ব কুতুবদিয়াপাড়া ফদনারডেইল এলাকায় প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ ৯ জন আহত হয়েছে। রবিবার (১৭ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হামলার ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।
আতরা হলো- ওই এলাকার মহসিনের অন্তঃসত্ত্বা স্ত্রী মনিরা বেগম (৩৫), ফয়সালের স্ত্রী নুর আনকিস (২০), আব্দুর রহমানের স্ত্রী নেসারা খাতুন (৩৫), শফিকের স্ত্রী রুবি আকতার (২৫) ছৈয়দ হোসেনের স্ত্রী খুরশিদা বেগম (৪৭), মু. হারুনের স্ত্রী খালেদা বেগম (২৫), মো. ইলিয়াসের স্ত্রী রোজিনা আকতার (২৬), ছৈয়দ হোসেনের স্ত্রী সুরা খাতুন (৫০)।
ভিকটিম মনিরা বেগম (অন্তঃসত্ত্বা) সংবাদকর্মীদের অভিযোগ করে বলেন, আমার পাশ্ববর্তি বাড়ির নুর আনকিসের ঘরে চিৎকার শুনে আমরা এগিয়ে যাই। এ সময় একদল যুবক ঘরে থেকে বের হয়ে যেতে থাকে। পাড়াপড়শি দৌঁড়ে গেলে সবার উপর হামলা করে দুর্বৃত্তরা।
ঘটনার বিষয়ে অপর ভিকটিম নুর আনকিসের কাছে জানতে চাইলে বলেন, আমার স্বামীর অনুপস্থিতির সুযোগে এলাকার রফিক, মু. হোসন, আবছারসহ কয়েজক আমার ঘরে ঢুকে। এরপর তারা আমার স্পর্শকাতর জায়গায় জায়গায় হাত দেয়। আমি আতœরক্ষা করতে চাইলে টানাহেঁছড়া করে পরনের কাপড় ছিঁড়ে ফেলে। খবর পেয়ে আশপাশের নারীরা এগিয়ে গেলে সবার ওপর হামলা করে।
কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক আরিফুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, রক্তাক্ত অবস্থায় ৯ জন নারীকে হাসপাতলে আনা হয়। সেখানে একজন অন্তঃস্বত্ত্বাও রয়েছে। জরুরী বিভাগে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে। ঘটনার বিষয়ে জানতে কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকারকে ফোন করে পাওয়া যায়নি। এদিকে, হামলার ঘটনার খবর পেয়ে আহদতের দেখতে হাসপাতালে ছুটে যান পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। তিনি আহতদের চিকিৎসার খোঁজখবর নেন এবং ঘটনার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেন।