মুহাম্মদ শাহ জাহান, ইউএইঃ
সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ইন্ট্রারন্যাশনাল ডিফেন্স এক্সিভিশন আইডিইএক্স ২০১৯ এ অংশ নিতে নৌবাহিনী যুদ্ধ জাহাজ বানৌজা ধলেশ্বরী শনিবার ১৬ ফেব্রুয়ারি স্থানীয় বাংলাদেশিদের সঙ্গে সৌজন্য একটি অভ্যর্থনা অনুষ্ঠান ও নৈশ ভোজ আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, বিসিজিএমএস, পিসিজিএম, এনডিসি, পিএসসি, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সহ সংযুক্ত আরব আমিরাত ও বিভিন্ন দেশ হতে আগত নৌবাহিনীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এছাড়া বাংলাদেশী পতাকাবাহী প্রতিষ্ঠানের প্রধান, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসাইন বাবুল, আবুধাবী শেখ জায়েদ বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক ডক্টর হাবিবুল খন্দকার আর অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আগত বাংলাদেশিরা এরূপ আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ নৌবাহিনী তথা বাংলাদেশের অংশগ্রহণকে ইতিবাচক দৃষ্টিতে দেখেন এবং বাংলাদেশ যে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে তার বহি:প্রকাশ হিসেবে মনে করেন। আগত অতিথিদের জন্যে দেশীয় খাবারের আয়োজন করা হয়। উল্লেখ্য, আইডিইএক্স ২০১৯ এ অংশগ্রহণের জন্যে উক্ত জাহাজ গত ১২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে আবুধাবিতে আগমন করে এবং আগামী ২২ ফেব্রুয়ারি আবুধাবি ত্যাগের আশা রাখে।