মো: ফারুক, পেকুয়া:
পেকুয়ায় একদিনে চার প্রকল্পের উদ্বোধন করেছে সাংসদ জাফর আলম। শুক্রবার বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলা এলজিইডি’র কর্তৃক বরাদ্ধকৃত ৩টি ও স্বাস্থ্য অধিদফতরের ১টিসহ চারটি প্রকল্পের সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়।

প্রকল্পগুলো হচ্ছে, পেকুয়া সদর ইউনিয়নের হরিনাফাঁড়ি এলাকায় এক কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার এইচবিবি সড়ক, রাত ৭টায় উজানটিয়া ইউনিয়নের পশ্চিম উজানটিয়া পাড়ার প্রিজম সাইক্লোন শেল্টার থেকে করিমদাঁদ মিয়ার ঘাট পর্যন্ত এক কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে দেড় কিলোমিটার সড়ক, রাত সাড়ে ৮টায় এক কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে সোনালীবাজার থেকে পূর্ব উজানটিয়া সাইক্লোন শেল্টার পর্যন্ত ১২০০ মিটার কার্পেটিং সড়ক ও সাড়ে ২৫ লাখ টাকা ব্যয়ে উজানটিয়া গোদারপাড়া কমিউনিটি ক্লিনিক ভবন নির্মাণ কাজ।

এ সময় সংবর্ধনা সভায় সাংসদ জাফর আলম বলেন, পেকুয়া ও উজানটিয়া তথা কক্সবাজার জেলার উন্নয়নের দায়িত্ব নিয়েছেন স্বয়ং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর পক্ষ থেকে বাস্তবায়নের দায়িত্ব আমাদের। আপনাদের চিন্তা কোন কারণ নেই। অবহেলিত উজানটিয়াকে একের পর এক উন্নয়নের মাধ্যমে নব সাজে সাজানো হবে।

পেকুয়ার লবণ চাষীদের আশ্বস্ত করে বলেন, অচিরেই লবণের ন্যায্য মূল্য নিশ্চিত করা হবে। বঙ্গবন্ধুর কন্যা বিশ্ব মানবতার মা আপনাদের ভাগ্য উন্নয়নের জন্য রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। হতাশ হবেননা মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নিশ্চয়তা দিয়েছেন শীগ্রই লবণ চাষীদের জন্য সুসংবাদ দেবেন।

এসব উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ জাফর আলম ছাড়াও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহবুবউল করিম, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের পেকুয়া উপজেলা প্রকৌশলী জাহেদুল ইসলাম, উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী, টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভুইয়া, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, জি এম আবুল কাশেম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম।