প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির পুর্নাঙ্গ কমিটি গঠন কল্পে যৌথ সভা ১৫ ফ্রেরুয়ারি বিকাল ৩ টায় শহরের পাবলিক হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

গ্যারেজ মালিক সমিতির সভাপতি মাওলানা নুরুল আলম সরকারের সভাপতিত্বে সভায়

প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-৩ শাহেনা আক্তার পাখী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আটো বাইক শ্রমিক কল্যান সোসাইটি কক্সবাজার জেলা সভাপতি রিয়াজ মোর্শেদ, সাধারণ সম্পাদক এইচ.এম নজরুল ইসলাম, জেলা টমটম গ্যারেজ মালিক ও টমটম মালিক সমিতির সমন্বয়ক মোঃ হুমায়ুন খাঁন জনি।

সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শামীমের সঞ্চালনায় সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি পৌর ১২ নং ওয়ার্ড সভাপতি মোঃ ইলিয়াছ।

বক্তারা পৌরমেয়র মুজিবুর রহমানের প্রতি বেশ কয়েকটি দাবী জানিয়ে বলেন, টমটম গাড়ীর বাম্পার গুলো খুলে নেওয়ার যে সিদ্ধান্ত হয়েছে তা টমটম মালিক শ্রমিকদের জন্য ক্ষতির কারন হয়ে দাড়াবে, উক্ত বাম্পাত খুলে ফেললে আমার স্বল্প দামের টমটম গুলো চরম ঝুঁকিতে থাকবে। কারন উক্ত বাম্পার খুলে ফেললে সামনের গ্লাস ভেঙে যাবে প্রতিমুহুর্তে।

শহরের যানজট নিরসনে ট্রাফিক পুলিশ ও পৌরসভার নিয়োগকৃত কমিউনিটি সদস্যদের সাথে সমন্বয়ক করে আমাদের সংগঠনের নিজস্ব ট্রাফিক ব্যবস্থায় সহযোগীতা করতে প্রস্তুত টমটম মালিক গ্যারেজ মালিকসহ টমটম চালকরা। এমনকি পৌর শহরে অবৈধ টমটম নিরসনে প্রশাসনসহ সকলকে সর্বাত্মক সহযোগীতা করতে প্রস্তুত।

পৌর কর্তৃপক্ষের মাধ্যমে টমটম চালকদের দক্ষ হিসেবে গড়ে তুলতে মাস দুই এক পর চালকেদের প্রশিক্ষনের ব্যবস্থা করার দাবী তুলেন।

একই সাথে বৈধ টমটম মালিক চালক সংগঠনের নির্দিষ্ট পরিচয়পত্রধারীদের পৌরসভা কর্তৃক ইস্যুকৃত চালকদের পরিচয়পত্র দেওয়ার ব্যবস্থা নিশ্চিত করার কথা বলেন। রেজিঃকৃত টমটম মালিক চালকদের সংগঠনের নির্দিষ্ট মনোগ্রাম টমটম গাড়িতে ব্যবহার করার ব্যবস্থাও চান নেতৃবৃন্দরা।

আরো বক্তব্য রাখেন, গ্যারেজ মালিকদের পক্ষে নাজিম হোসেন কোম্পানী, বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি কক্সবাজার শহর শাখার সভাপতি মোঃ আব্দুল্লাহ, সহ সভাপতি মোঃ হামিদ সিকদার, শহর শাখার সদস্য আব্দুল্লাহ আল মামুন, ৯নং ওয়ার্ড সভাপতি হেলাল উদ্দিন কালু, ২নং ওয়ার্ড সভাপতি আবদুল খালেক প্রমূখ। সভায় শ্রমিক নেতৃবৃন্দরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বেশ কিছুদিন ধরে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নামে কথিত সভাপতি পরিচয়ে রুহুল কাদের মানিক নেতৃত্বে একটি চক্র জেলার টমটম মালিক শ্রমিক ও গ্যারেজ মালিকদের কাজ থেকে বিভিন্ন অজুহাতে গণহারে চাঁদা আদায় করে যাচ্ছে যার চাঁদাবাজির কারনে অতিষ্ট হয়ে উঠছে টমটম মালিক চালক ও গ্যারেজ মালিকরা। তার হাত থেকে রক্ষ পেতে প্রশাসনের দ্রুত হস্থক্ষেপ কামনা করেন। বক্তারা অভিযোগ করে বলেন পৌর সভার নাম ব্যবহার করে চালকদের পরিচয়পত্র ও ড্রেস দেওয়ার কথা বলেও টাকা আদায় করে যাচ্ছে। যা সম্পূর্ণ ভাবে অবৈধ এসব চাঁদাবাজদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান। একই সাথে সংগঠনের নামে যারা চাঁদাবাজি করছে তাদের কাজ থেকে দূরে থাকার জন্য সকল বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটির সভাপতি/সাধারণ সম্পাদক আহবান জানান।