বার্তা পরিবেশকঃ
কক্সবাজারের কলাতলী হোটেল মোটেল জোন এলাকায় যুবলীগ নেতার নামে সাইনবোর্ড ব্যবহার করে সৌদিআরব প্রবাসীর মালিকানাধীন প্রায় চার কোটি টাকা মূল্যের জমি জবর দখলের অভিযোগ উঠেছে।
এ বিষয়ে কক্সবাজার পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের কাছে লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাচ্ছেন না বলে সংবাদকর্মীদের লিখিত অভিযোগ করেছেন জমির মালিক আলহাজ্ব আনোয়ার হোসাইন। তিনি কক্সবাজার পৌরসভার চেকপাড়ার বাসিন্দা মরহুম নূর আহমদ এর ছেলে এবং নুর ম্যানশনের মালিক।
শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সৌদি প্রবাসী আনোয়ার হোসাইন বলেন, কক্সবাজার সদরের ঝিলংজা মৌজার মূল বিএস-৩০৬৮ নং খতিয়ানের বিএস-২০০৪৬ নং দাগের তুলনামূলক সৃজিত বিএস-১০০৮৭ নং খতিয়ানের বিএস-২০০৪৬ দাগের সম্পূর্ণ.০৭ একর জমির দলিল মূলে খরিদ সূত্রে মালিক। ২০১০ সালে রেজিঃযুক্ত ৩৬৪৮ নং কবলা দলিল মূলে খরিদ করে চারপাশে বাউন্ডারি ওয়াল, সী-নূর কটেজ ও মার্কেট নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছি।
তাছাড়া কলাতলী ডলফিন মোড়স্থ ৯৯ ব্রাইডেল হাউসসহ একাধিক প্রতিষ্ঠান মাধ্যমে অত্যন্ত সুনামের সাথে ব্যবসা করছি। আমি সৌদি আরব প্রবাসী ব্যবসা-বাণিজ্য করে উপার্জিত অর্থে পর্যটন শিল্পে বিনিয়োগ করে আসছি। রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার ভূমিকা পালন করছি। দুঃখের বিষয় আমার ভোগদখলীয় মালিকানাধীন জমিতে রাতারাতি দখল করার জন্য পাঁয়তারা শুরু করেছে একটি দখলবাজ চক্র। আমার মালিকানাধীন ও দখলীয় জমিতে কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল, যুবলীগ নেতা কুতুব উদ্দিনের নামে সাইনবোর্ড টানানো হয়েছে। রাতারাতি ইটসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী মজুদ করে স্থাপনা করা হচ্ছে। স্থানীয় সরকার দলীয় শীর্ষ নেতা ও পুলিশ প্রশাসনকে লিখিত অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছি না।
প্রবাসী আনোয়ার হোসেন অভিযোগ করেন, যুবলীগ নেতা শহিদুল হক সোহেলের সাথে বারবার যোগাযোগ করেও তিনি কোন সাড়া দেননি। মালিকানার স্বপক্ষে কাগজপত্র দেখাতে বললেও দেখাতে পারেননি। তিনি বৈঠকের কথা বলে সময় ক্ষেপন করছেন। আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা মানছে না দখলবাজরা।
সংবাদ সম্মেলনে প্রবাসী আলহাজ্ব আনোয়ার হোসাইনের স্বজনেরাও উপস্থিত ছিলেন।