সংবাদ বিজ্ঞপ্তি
সারাদেশের ন্যায় কক্সবাজারের চলমান সার্বিক উন্নয়ন ছাড়াও বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকতকে ঘিরে আগামীতে বদলে যাওয়া আধুনিক পর্যটন নগরী গড়ার স্বার্থে এ অঞ্চলকে অনেক গুরুত্বের সাথে দেখে এশিয়ান উন্নয়ন ব্যাংক (এডিবি)।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কক্সবাজার সফরকালে ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট শিজিন চেন ও মেয়র মুজিবুর রহমানের মধ্যে একান্ত আলাপচারিতায় এ মন্তব্য করেন শিজিন। এছাড়া দারিদ্রতা নিরসনে সামাজিক নিরাপত্তার উপর গুরুত্বারূপ করে অবকাঠামোগত উন্নয়ন, খাদ্য ঘাটতি দুরীকরণ, পানি সম্পদের উন্নয়নসহ শিক্ষা ও কৃষি খাতের উন্নয়নে বাংলাদেশকে সব ধরণের সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

এসময় মেয়র মুজিবুর রহমান কক্সবাজারের উন্নয়নে এশিয়ান ডেভেলাপমেন্ট ব্যাংক এডিবি’র আন্তরিক সহযোগিতা কামনা করেন। এর আগে সকাল ১০টায় কক্সবাজার বিমানবন্দরের ভিআইপি লাউন্সে পৌরসভার প্যানেল মেয়র, কাউন্সিলরগণ, সচিব ও নির্বাহী প্রকৌশলীসহ পৌর পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে এডিবি ভাইস প্রেসিডেন্টকে বরণ করা হয়। এসময় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো.আবুল কালাম, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ আশরাফ হোসেন ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে মোটেল প্রবালে এডিবি ভাইস প্রেসিডেন্টের সাথে বিশেষ বৈঠকে মিলিত হন মেয়র মুজিবুর রহমানসহ সংশ্লিষ্ট কয়েকজন। সেখান থেকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান সফরকারী অতিথি শিজিন চেন। ক্যাম্প পরিদর্শন শেষে নির্যাতিত রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ধন্যবাদ জানান এডিবি’র ভাইস প্রেসিডেন্ট।